চট্টগ্রাম, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ , ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শ্রমিকরা আছে বলেই দেশের মানুষের ভাগ্য পরিবর্তন হচ্ছে: শাহাজান খান

প্রকাশ: ২৭ অক্টোবর, ২০২২ ৩:০৩ : অপরাহ্ণ

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান বলেছেন, শ্রমিকরা আছে বলেই দেশের চাকা ঘুরছে। পরিবহন শ্রমিকদের ঘাম ঝরা শ্রমে দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটছে।

বুধবার দুপুরে দিনাজপুর জেলা ট্রাক ও ট্যাংকলরি, কাভার্ডভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়নের ২৫তম ত্রি-বার্ষিক সাধারণ সভায় তিনি এ কথা বলেন। এ সময় ২৪ জন মৃত শ্রমিক পরিবারের মাঝে ১৩ লাখ ২০ হাজার টাকা, ১০০ শ্রমিকদের মেয়ের বিয়ের জন্য ২১ লাখ টাকা ও চারজন পঙ্গু শ্রমিকের হাতে ২ লাখ ২০ হাজার টাকার চেক বিতরণ করা হয়।

শাজাহান খান বলেন, ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের চালিকাশক্তি শ্রমিকদের সব ধরনের সুযোগ সুবিধা দিচ্ছেন। তিনি গার্মেন্টস শ্রমিক, চা শ্রমিক, মোটর ও ট্রাক শ্রমিকসহ সবার নিয়োগপত্র দিতে শ্রম অধিদফতরকে নির্দেশ দিয়েছেন।

তিনি আরো বলেন,বিএনপি ক্ষমতায় থাকাকালে শ্রমিক নেতাদের ক্রসফায়ারে হত্যা করা হয়েছিল। বিরোধী দলে থাকতেও শ্রমিকদের আগুনে পুড়িয়ে হত্যা করেছে, যানবাহনে আগুন লাগিয়ে ধ্বংস করেছে। অনেক শ্রমিক এখনো পঙ্গু হয়ে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব শ্রমিকের জন্য ১০০ কোটি টাকা অনুদান দিয়েছেন।

এ সময় উপস্থিত ছিলেন- জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ওসমান আলী, দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) আসলাম উদ্দীন, আঞ্চলিক শ্রম দফতরের উপ-পরিচালক আবুল বাসার, বিআরটিএ’র সহকারী পরিচালক কাফিউল হাসান মৃধা প্রমুখ।

Print Friendly and PDF