চট্টগ্রাম, শনিবার, ২৭ জুলাই ২০২৪ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যবসায়ীদের দেশ ও মানুষের কথা বিবেচনার কথা বললেন প্রধানমন্ত্রী

প্রকাশ: ২৬ অক্টোবর, ২০২২ ৪:৪৬ : অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যবসার পরিবেশ উন্নয়নে আওয়ামী লীগ সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে দেশ ও মানুষের কল্যাণের কথা বিবেচনা করার জন্য আহ্বান জানিয়েছেন ব্যবসায়ীদের প্রতি।

বুধবার (২৬ অক্টোবর) ভোগ্যপণ্য আমদানিকারক ও রপ্তানিকারকদের সঙ্গে গণভবনে মতবিনিময়কালে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, ২০০৯ সালে সরকার গঠনের পর ব্যবসায়ীরা যে দলেরই হোক, ওখানে আমরা কিন্তু দল বাছতে যাইনি। সে যে দলেরই হোক, ব্যবসায়ী হিসেবে ব্যবসা যেন করতে পারে সেই পরিবেশ কিন্তু সৃষ্টি করে দিয়েছি আমি।

তিনি বলেন, এখানে কোনো হাওযা ভবনও নেই, আবার পিএমওতে (প্রধানমন্ত্রীর কার্যালয়) কোনো উন্নয়ন উইংও নেই। যে হাওয়া ভবনে দিতে হবে এক ভাগ, আবার উন্নয়ন ভবনে এক ভাগ কিংবা অমুক জায়গায় দিতে হবে। এখন তো আর আপনাদের এই যন্ত্রণায় ভুগতে হয় না। আপনারা এটা তো নিশ্চয় শিকার করবেন। এখন সেই যন্ত্রণা থেকে আপনারা মুক্ত।

শেখ হাসিনা ব্যবসায়ীদের উদ্দেশে বলেন, এই ১৪ বছর একটানা ধারাবাহিকভাবে লাভজনক ব্যবসা করে গেছেন আপনারা। এখনকার আমরা কিন্তু করোনার সময়ও মোকাবিলা করলাম সেটা।

তিনি আরও বলেন, প্রণোদনা দিলাম, বিশেষ প্রণোদনা, কেউ আমার কাছে এসে দাবি করেননি। কেউ বলেনি। আমরা সিদ্ধান্ত নিয়েছি। আমার একটি দল ভালো করছিল, কোথায় কী করা যেতে পারে, কী করতে হবে। অর্থনীতির চাকাকে চলমান রাখতে হবে।

Print Friendly and PDF