চট্টগ্রাম, বুধবার, ৭ ডিসেম্বর ২০২২ , ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মাঝ আকাশে ক্রুকে কামড় দিল যাত্রী, পাইলটের জরুরি অবতরণ

প্রকাশ: ২৫ অক্টোবর, ২০২২ ১১:০৬ : পূর্বাহ্ণ

ইস্তাম্বুল থেকে জার্কাতা যাওয়ার পথে মাঝ আকাশে বসে বিমানে এক অদ্ভূদ ঘটনা ঘটনায় পাইলট নির্দিষ্ট গন্তব্যে যাওয়ার আগেই বিমানটিকে জরুরি অবতরণ করাতে বাধ্য হন। জার্কাতা যাওয়ার পথে তার্কিশ ওই এয়ারলাইন্সের একটি ফ্লাইটে একজন যাত্রী বিমানে থাকা ক্রুর হাতে কামড় দেন। আর এতেই শুরু হয় হট্টগোল।

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে, যেখানে যাচ্ছে এক ব্যক্তি ফ্লাইট অ্যাটেনডেন্টকে ঘুষি মারছেন। হতবাক যাত্রী ও অন্যান্যরা তখন আক্রান্ত ক্রুকে সাহায্য করতে এগিয়ে আসেন। অন্য এক ক্রু ওই যাত্রীকে আসনে বসিয়ে দিতে গেলে তাকেও লাথি মারা হয়। পরে পাল্টা লাথি মারেন ওই ক্রুও। ফলে পরিস্থিতিকে আরও বেগতিক হয়ে পড়ে। মূলত এক যাত্রী এয়ারলাইন্সের ক্রুর হাতের আঙুলে কামড় দেওয়ায় বিশৃঙ্খলা তৈরি হয়।

এনডিটিভির খবরে বলা হয়েছে, পুলিশ অভিযুক্ত যাত্রীকে শনাক্ত করেছে। ওই ব্যক্তি ইন্দোনেশিয়ার নাগরিক মুহাম্মদ জন জায়েজ বোদেউইজন (৪৮)। তুরস্কে ব্যক্তিগত সফর শেষে জন জায়েজ জাকার্তায় ফিরছিলেন।

গত ১১ অক্টোবর টার্কিশ এয়ারলাইন্সের টিকে৫৬ নম্বর ফ্লাইটের এক ইন্দোনেশিয়ান যাত্রী ক্রুকে লাঞ্ছিত করেন। ফ্লাইটটি জাকার্তা পৌঁছনোর আগে ইন্দোনেশিয়ার মেদান বিমানবন্দরে জরুরি অবতরণ করা হয়। ধারণা করা হচ্ছে, ওই যাত্রী বাটিক এয়ার ইন্দোনেশিয়ার পাইলট, যিনি তুরস্কে ছুটি কাটিয়ে ফিরছিলেন।

ফ্লাইট কর্তৃপক্ষ দাবি করেছে, অভিযুক্ত যাত্রী মদ্যপ অবস্থায় ছিলেন এবং আক্রান্ত হওয়া ওই ক্রু তাকে শান্ত করতে গিয়েছিলেন। জন জায়েজ বউদেউইজন ফ্লাইটের মধ্যেই উৎশৃঙ্খল আচরণ করছিলেন। এ সময় তিনি ক্রুর আঙুল কামড়ে দেন।

Print Friendly and PDF