চট্টগ্রাম, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ , ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বিএনপির সমাবেশ বিষয়ে আওয়ামী লীগ ধৈর্যের পরিচয় দিচ্ছে: তথ্যমন্ত্রী

প্রকাশ: ২৪ অক্টোবর, ২০২২ ৩:০৮ : অপরাহ্ণ

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, খুলনার সমাবেশ করতে গিয়ে বিএনপি ট্রেন স্টেশন ভাঙচুর করেছে, দৌলতপুর আওয়ামী লীগ কার্যালয় ভাঙচুর করেছে। বিএনপির সমাবেশ বিষয়ে আওয়ামী লীগ ধৈর্যের পরিচয় দিচ্ছে।

তিনি বলেন, পরিবহন শ্রমিক ধর্মঘটের সরকারের কোনো হাত নেই। বিএনপি বাস শ্রমিকদের হত্যা করেছিল, বাসে আগুন দিয়েছে, লঞ্চে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মেরেছে তারা। স্বাভাবিকভাবে সেই কারণে তারা ধর্মঘট ডেকেছে।

সোমবার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক বিষয় সাংবাদিকদের সঙ্গে আলাপে মন্ত্রী এ কথা বলেন।

সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ দশটি আসন পাবে না ফখরুল ইসলাম যে বক্তব্য দিয়েছেন এ বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, ২০০৮ সালের নির্বাচনের আগে খালেদা জিয়া বলেছিলেন আওয়ামী লীগ ৩০টি আসনও পাবেন না কিন্তু ইতিহাসের নির্মাণ পরিহাস তারা ২৯টি আসন পেয়েছিলেন।

বিএনপি দুই হাজার লোক নিয়ে সমাবেশ করে তাদেরকেই হারিয়ে ফেলেছেন। তাদের এই সমাবেশের আওয়ামী লীগের কর্মীদের কুতুকুতু লেগেছে। বিএনপির সমাবেশে সরকার সহযোগিতা করছে। পুলিশ অত্যন্ত ধৈর্যের পরিচয় দিয়েছে। ইটপাটকেল ফেলেছে কোনো প্রতিক্রিয়া করেনি।

বিএনপির আমলে সরকার আওয়ামী লীগের সমাবেশে হামলা করেছে, গ্রেনেড হামলাও করেছে। অসংখ্য নেতাকর্মী হত্যা করেছে। এখন তারা বিনা বাধায় সমাবেশ করছে। আমরা আমাদের নেতাকর্মীদের জানিয়েছি ধৈর্যের পরিচয় দিতে।

Print Friendly and PDF