চট্টগ্রাম, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ , ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মানবিকতার অনন্য উদাহরণ, রাস্তায় পড়ে থাকা বৃদ্ধাকে হাসপাতালে নিলেন ভ্যানচালক

প্রকাশ: ২৩ অক্টোবর, ২০২২ ১১:২৩ : পূর্বাহ্ণ

মানুষের বিপদে মানুষই এগিয়ে আসে। কিন্তু ভ্যানচালক মোশাররফ যেনো মানবিকতার অনন্য উদাহরণ। ডাস্টবিনে পড়ে থাকা আঘাতপ্রাপ্ত ও মুমূর্ষু অচেনা এক বৃদ্ধার চিকিৎসা নিশ্চিত করতে তার চেষ্টার অন্ত নেই। প্রথমে নানা অজুহাতে ঐ নারীকে ভর্তি না নিলেও উপস্থিত সাংবাদিক ও সাধারণ মানুষের প্রচেষ্টায় উক্ত নারীর চিকিৎসা শুরু হয় ঢাকা মেডিকেলেই।

শনিবার (২২ অক্টোবর) রাত দুইটা, ঢাকা মেডিকেল কলেজের জরুরি বিভাগের সামনে মুমূর্ষু এক বৃদ্ধাকে নিয়ে দুই ভ্যানচালক। কিন্তু হাসপাতালে ভর্তি না নেয়ায় ব্যর্থ হয়ে প্রায় ফিরেই যাচ্ছিলেন তারা।

মাথায় ও বাম হাতে প্রচণ্ড আঘাতপ্রাপ্ত এই নারীকে জুরাইন রেলস্টেশনের ডাস্টবিনে মৃতপ্রায় অবস্থায় পড়ে থাকতে দেখে এড়িয়ে যেতে পারেননি ভ্যানচালক মোশাররফ। পচন ধরা প্রচণ্ড দুর্গন্ধ অগ্রাহ্য করেই চেষ্টা করেন সেবা দেয়ার। প্রথম চেষ্টায় ঢাকা মেডিকেল কলেজে ভর্তি করতে ব্যর্থ হন মোশাররফ। পরে শ্যামপুর থানার এক পুলিশ সদস্যের রেফারেন্সে আবারও ভর্তি করতে আসলে না করে দেয়া হয় বলে অভিযোগ মোশাররফের।

পরে উপস্থিত সাংবাদিক ও সাধারণ মানুষের সহযোগিতায় হাসপাতালে প্রবেশ করেন মোশাররফ। প্রাথমিক পরীক্ষা শেষে তাকে ভর্তির ব্যবস্থা করেন ডিউটি ডাক্তার।

এ বিষয়ে জানতে চাইলে ভ্যানচালক মোহাম্মদ মোশাররফ বলেন, বৃদ্ধাকে প্রথমে হাসপাতালে ভর্তির জন্য নিয়ে গেলে, এক পুলিশ বলেন, তুমি একে এখানে নিয়ে এসছো, যদি এখন সে মারা যায় তাহলে তুমি বিপদে পড়ে যাবা।

তিনি আরও বলেন, বৃদ্ধার গায়ে পচন ধরায় আমি ঘৃণা করিনি। আমি কিছুটা পরিষ্কার করে হাসপাতালে এনেছি।

ঢাকা মেডিকেলের ২০৪ নং ওয়ার্ডে রাখা হয়েছে এই অজ্ঞাত নারীকে। গোটা শরীরেই পচন ধরে যাওয়ায় যেকোনো সময় বিপদের আশঙ্কা আছে বলে জানান চিকিৎসক।

Print Friendly and PDF