চট্টগ্রাম, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ , ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

৬০ সেকেন্ডে সবচেয়ে বেশি মুরগির পা খেয়ে বিশ্ব রেকর্ড

প্রকাশ: ১৯ অক্টোবর, ২০২২ ১২:০৯ : অপরাহ্ণ

৬০ সেকেন্ডে সবচেয়ে বেশি মুরগির পা খেয়ে দক্ষিণ আফ্রিকার এক নারী গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়েছেন। তার নাম ভুয়োলওয়েথু সিমানিলে। সিমানিলে ডারবানের উমলাজিতে মাশামপ্লেনস লাউঞ্জ রেস্তোরাঁয় তার ৪ জন সহকর্মীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

মাত্র ৬০ সেকেন্ডে ১২১ গ্রাম (প্রায় ৫টি) মুরগির পা খেয়েছেন তিনি। এরই মধ্যে তার এই রেকর্ডের স্বীকৃতি দিয়েছে গিনেস ওয়ার্ল্ড কর্তৃপক্ষ। এমনকি ভুয়োলওয়েথু এই রেকর্ডসের খেতাব অর্জনকারী প্রথম ব্যক্তি।

ভুয়োলওয়েথু দক্ষিণ আফ্রিকার ডারবানের উমলাজি শহরে বাস করেন। এই এলাকায় মাশামপ্লেনস লাউঞ্জ বিশেষ মসলা দিয়ে মুরগির পায়ের একটি তৈরি হয় এই রেসিপি। যা খুব বিখ্যাত। এখানেই এই প্রতিযোগিতার আয়োজন করে দক্ষিণ আফ্রিকার একটি টিভি শো। ই-টিভির স্টামবো রেকর্ডস ব্রেকার নামের ওই শোতে অংশ নেন ভুয়োলওয়েথু।

প্রতিযোগিতার নিয়ম হচ্ছে- সব প্রতিযোগীকে দেওয়া হয় ৩০০ গ্রাম মুরগির পা। মুরগির পা সংখ্যায় নয়, বরং গ্রামে পরিমাপ করা হয়েছিল। একবারে শুধু একটি মুরগির পা খাওয়ার অনুমতি ছিল। একাধিক পা তোলা এবং খাওয়ার চেষ্টা করলে প্রতিযোগী খেলা থেকে বাদ পড়ার শর্তে প্রতিযোগিতা করেছিল তারা।

এমনকি ভালোভাবে একটি পা খাওয়ার আগে অন্যটি খাওয়া শুরু করারও উপায় ছিল না। এই প্রতিযোগিতার জন্য নির্ধারিত সময় ছিল ৬০ সেকেন্ড বা ১ মিনিট। বিচারকরা প্রতিযোগীদের প্লেটে পড়ে থাকা হাড় ভালোভাবে পর্যবেক্ষণ করে ফলাফল দেন। ভুয়োলওয়েথু সিমানিল এই সময়ের মধ্যে সবচেয়ে বেশি পরিমাণ মুরগির পা খেয়ে রেকর্ড গড়েন।

Print Friendly and PDF