চট্টগ্রাম, বুধবার, ৭ ডিসেম্বর ২০২২ , ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

আত্মহত্যা করেছেন মুনিয়া, আনভীরসহ সবাইকে অব্যাহতির আবেদন পিবিআইয়ের

প্রকাশ: ১৯ অক্টোবর, ২০২২ ১০:৪২ : পূর্বাহ্ণ

কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়া হত্যা ও ধর্ষণ মামলায় বসুন্ধরার এমডি সায়েম সোবহান আনভীরসহ সবাইকে অব্যাহতি দেয়ার আবেদন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বুধবার (১৯ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরার আদালতে মামলার চূড়ান্ত প্রতিবেদন জমা দিয়ে এ আবেদন করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই পরিদর্শক গোলাম মুক্তার আশরাফ উদ্দিন আবেদনটি করেন।

ইতোমধ্যে কয়েকবার মামলাটির প্রতিবেদন জমা দেয়ার তারিখ পেছানো হয়।যেটি দাখিলের পরবর্তী দিন ধার্য ছিল ১৯ অক্টোবর। নির্দিষ্ট দিনেই প্রতিবেদন জমা দিয়েছেন তদন্ত কর্মকর্তা।

রাজধানীর গুলশানে বিলাসবহুল ফ্ল্যাটে একা থাকতেন মুনিয়া। গত বছরের মার্চে ১ লাখ টাকা মাসিক ভাড়ায় ওই বাসায় ওঠেন তিনি। ২৬ এপ্রিল সন্ধ্যায় সেই ফ্ল্যাট থেকে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়।

২০২১ সালের ৬ সেপ্টেম্বর মুনিয়াকে ধর্ষণের পর হত্যার অভিযোগে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমদ আকবর সোবহান, ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরসহ আটজনের বিরুদ্ধে মামলা হয়। চূড়ান্ত প্রতিবেদনে সবার অব্যাহতি চাওয়া হয়েছে।

মুনিয়ার বোন নুসরাত জাহান বাদী হয়ে আদালতে মামলাটি করেন। এরপর এজাহার হিসেবে গ্রহণ করে পিবিআইকে অভিযোগের বিষয়ে গুলশান থানা পুলিশকে তদন্তের নির্দেশ দেন আদালত।

মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের উচ্চমাধ্যমিকের শিক্ষার্থী ছিলেন মুনিয়া। তার বাবা মৃত শফিকুর রহমান। তাদের গ্রামের বাড়ি কুমিল্লা সদরের দক্ষিণপাড়া উজির দীঘি এলাকায়।

Print Friendly and PDF