চট্টগ্রাম, শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বড় ভাইদের ইন্ধনে পুলিশের মনোবল ভেঙে ফেলার চেষ্টা: ডিবি

প্রকাশ: ১৫ অক্টোবর, ২০২২ ৬:০৩ : অপরাহ্ণ

মিরপুরের পল্লবীতে কিছু বড় ভাইয়ের ইন্ধনে পুলিশের ওপর হামলা হয়েছে বলে জানিয়েছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরিকল্পিতভাবে পুলিশের মনোবল ভেঙে ফেলার চেষ্টায় এ হামলায় অংশ নেয়ার অভিযোগে নয়জনকে গ্রেপ্তার করে ডিবি।

শনিবার (১৫ অক্টোবর) মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিবির অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ বলেন, ট্রাফিক পুলিশ একজন বয়স্ক ও পঙ্গু ব্যাটারিচালিত অটোরিকশা চালককে মারধর করার অপপ্রচারে হামলা করা হয়। পরে অবৈধ রিকশার মালিক, চালক ও মোটর ব্যবসার সঙ্গে জড়িতরা উত্তেজনা ছড়িয়ে হামলায় ইন্ধন দেয়।

হারুন বলেন, ব্যাটারি চালিত রিকশা বন্ধে হাইকোর্টের আদেশ বাস্তবায়নে কাজ করছিলেন পুলিশ সদস্যরা। গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, কিছু বড় ভাইয়ের ইন্ধনে তারা এ হামলায় অংশ নেয়। পুলিশের ভাবমূর্তি নষ্ট, সরকারকে বেকায়দায় ফেলার জন্য এটা করা হয়েছে হলে জানায় ডিবি।

মিরপুরে ট্রাফিক পুলিশ বক্সে হামলার ঘটনায় মামলা, শনাক্ত ৪০মিরপুরে ট্রাফিক পুলিশ বক্সে হামলার ঘটনায় মামলা, শনাক্ত ৪০ তবে সেই বড় ভাইয়েরা কোনো রাজনৈতিক দলের কি না এ বিষয়ে তদন্ত চলছে বলে জানান হারুন। হামলা ও উসকানিতে জড়িত অনেকেই ঢাকার বাইরে আত্মগোপন করেছে। কারও কারও নাম পেয়েছে পুলিশ।

হারুন বলেন, যারা পুলিশের মনোবল নষ্ট করতে চায়, হামলা করে কার্যক্রম বন্ধ করতে চায়, তাদের কাউকে ছাড় দেয়া হবে না। গ্রেপ্তার ব্যক্তিদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।

Print Friendly and PDF