চট্টগ্রাম, সোমবার, ২৮ নভেম্বর ২০২২ , ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

সেই সেতু বিস্ফোরণকাণ্ডে রাশিয়ার হাতে ইউক্রেনীয়-আর্মেনীয়সহ ৮ জন গ্রেপ্তার

প্রকাশ: ১২ অক্টোবর, ২০২২ ৩:২০ : অপরাহ্ণ

ক্রিমিয়ার সাথে রাশিয়ার সংযোগকারী গুরুত্বপূর্ণ কের্চ সেতুতে শনিবারের বিস্ফোরণের ঘটনায় আটজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে রাশিয়া।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি’র প্রতিবেদন অনুযায়ী, রুশ গোয়েন্দা সংস্থা এফএসবি জানিয়েছে- আটকদের মধ্যে পাঁচজন রাশিয়ান, অন্যরা ইউক্রেনীয় এবং আর্মেনিয়ান।

গোয়েন্দারা দাবি করেছেন, হামলার পেছনে কিয়েভের হাত রয়েছে। যদিও ইউক্রেনের একজন কর্মকর্তা রাশিয়ার এই তদন্তকে ‘ননসেন্স’ বলে বর্ণনা করেছেন।

ইউক্রেনের খেরসন, জাপোরিঝিয়া এবং নিকোপোল শহরে বিস্ফোরণের খবরের পাশাপাশি এই খবরটিও সামনে এলো বলে উল্লেখ করা হয়েছে বিবিসির প্রতিবেদনে।

এর আগে স্থানীয় সময় গেল শনিবার সকাল ৬টার দিকে রাশিয়ার সঙ্গে ক্রিমিয়া উপদ্বীপকে সংযোগকারী কের্চ সেতুতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে।

সড়ক সেতুতে মালবাহী একটি ফ্রেইট ট্রাকে বিস্ফোরণের পর রেল সেতুতে থাকা একটি ট্রেনের জ্বালানিভর্তি সাতটি ওয়াগনে আগুন ধরে যায়।

সে সময় এই ঘটনায় ইউক্রেনের কর্মকর্তারা উল্লাস প্রকাশ করলেও এর দায় স্বীকার করেনি। তবে, সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে দাবি করেছেন, ইউক্রেন যুক্তরাষ্ট্রের দেওয়া হিমার্স ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালানোর ফলেই এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

Print Friendly and PDF