চট্টগ্রাম, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ , ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মধুমতি সেতুতে একদিনে টোল আদায় কত?

প্রকাশ: ১২ অক্টোবর, ২০২২ ১১:১৫ : পূর্বাহ্ণ

নড়াইলের মধ্যবর্তী মধুমতি নদীতে নির্মিত দেশের প্রথম ছয় লেনের মধুমতি সেতু সোমবার দুপুরে (১০ অক্টোবর) উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী তাঁর কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতু উদ্বোধন করেন। এরপর রাত ১২টা ১ মিনিট থেকে মধুমতি সেতুতে যানবাহন চলাচল শুরু হয়। সেতু চালুর প্রথম ২৪ ঘণ্টায় টোল আদায় হয়েছে চার লাখ টাকা।

এসময় যানবাহন চলাচল করেছে সাড়ে ৩ হাজার।  

আজ বুধবার সকালে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন মধুমতি সেতু টোলিং সিস্টেম প্রজেক্ট ম্যানেজার আতিকুল ইসলাম আতিক।

জানা গেছে, সোমবার রাত ১২টা ১ মিনিট থেকে মঙ্গলবার বিকেল ৪টা পর্যন্ত সেতুতে ২ হাজার ৫০০টি যানবাহন চলাচল করেছে। এর মধ্যে সোমবার রাত ১২টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত সেতুটি পাড়ি দেয় ১ হাজার ৫০০ যানবাহন। এসব যান থেকে টোল আদায় করা হয়েছে ১ লাখ ৭০ হাজার টাকা।

এদিকে ওই দিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত যানবাহন চলেছে ১ হাজার। এ সময় টোল আদায় হয়েছে ১ লাখ ২০ হাজার টাকা। পরে বিকেল ৪টা থেকে রাত ১১টা ৫৯ পর্যন্ত গাড়ি চলাচল করেছে আরও ১ হাজার। একই সঙ্গে টোল আদায় হয়েছে আরও ১ লাখ ১০ হাজার টাকা। তবে গত ২৪ ঘণ্টায় সাড়ে ৩ হাজার যানবাহন থেকে সর্বমোট চার লাখ টাকা টোল আদায় করা হয়েছে।

উপসহকারী প্রকৌশলী মো. আবদুল হালিম খান বলেন, মধুমতি সেতুতে সম্পূর্ণভাবে ডিজিটাল পদ্ধতিতে টোল আদায় শুরু হয়নি। টোলপ্লাজার ৮টি বুথের মধ্যে ৫টি চালু রয়েছে।

Print Friendly and PDF