চট্টগ্রাম, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ , ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বিএনপির এমপিরা পদত্যাগ করলে উপ-নির্বাচন হবে: তথ্যমন্ত্রী

প্রকাশ: ১২ অক্টোবর, ২০২২ ৪:০১ : অপরাহ্ণ

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, বিএনপির এমপিরা জাতীয় সংসদ থেকে পদত্যাগ করলে তাদের আসনে উপ-নির্বাচন হবে। বুধবার (১২ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ইতোমধ্যে চাউর হয়েছে, আন্দোলনের চূড়ান্ত রূপরেখা দিতে পারে বিএনপি। এমনটি হলে জাতীয় সংসদ থেকে পদত্যাগ করবেন এমপিরা।

এ প্রসঙ্গে এক সাংবাদিক তথ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, বিএনপির পাঁচজন সংসদ সদস্য আছেন। তারা পদত্যাগ করলে কোনো অসুবিধা নেই। সেসব আসনে উপ-নির্বাচন দেয়া হবে।

বিভাগীয় সম্মেলনের মাধ্যমে গণঅভ্যুত্থান তৈরি করবে বিএনপি। এতে সরকারের পতন হবে নিশ্চিত। সম্প্রতি দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এমন বক্তব্য দিয়েছেন।

এ বিষয়ে আরেক সাংবাদিক জানতে চাইলে প্রতিক্রিয়ায় ড. হাছান মাহমুদ বলেন, ফখরুল সাহেব গত সাড়ে ১৩ বছর ধরে এরকম কথা বলে আসছেন। অসংখ্য সভা করেছেন। এর আগেও বিএনপির বিভাগীয়, জেলা সমাবেশ হয়েছে। সেসব সমাবেশে আবার নিজেরা নিজেরা মারামারি করেছে। চেয়ার ছুড়ে মেরে নিজেদের সমাবেশ পণ্ড করেছে।

বিএনপি নেতাদের হুঁশিয়ার করে তিনি বলেন, বিভাগীয় সমাবেশের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করলে জনগণের নিরাপত্তা নিশ্চিতে ব্যবস্থা নেবে সরকার। জনগণকে নিয়েই আমরা প্রতিরোধ গড়ে তুলবো। এজন্য রাজপথে প্রস্তুত আওয়ামী লীগ।

Print Friendly and PDF