চট্টগ্রাম, সোমবার, ২৮ নভেম্বর ২০২২ , ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বকাপে মুশফিক-মাহমুদউল্লাহর না থাকা নিয়ে যা বললেন তামিম

প্রকাশ: ৮ অক্টোবর, ২০২২ ৫:২২ : অপরাহ্ণ

গত মাসে এশিয়া কাপে ব্যর্থ মিশন শেষে দেশে ফেরার একদিন পরই ফেসবুকে পোস্ট দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নেন মুশফিকুর রহিম। এরপর আরেক অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ নতুন কনসালট্যান্ট শ্রীধরণ শ্রীরামের ৩ দিনের ক্যাম্পে থাকলেও শেষ পর্যন্ত বিশ্বকাপের চূড়ান্ত দল থেকে বাদ পড়েন। তবে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল বলছেন মুশফিকুর রহিম এবং মাহমুদউল্লাহ রিয়াদ বিশ্বকাপ দলে থাকলে ভালো হতো।

শুক্রবার (৭ অক্টোবর) রাজধারীর অভিজাত হোটেলে এক অনুষ্ঠানে যোগ দিয়ে দীর্ঘদিন পর গণমাধ্যমে কথা বলেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। সেখানে কথা বলার এক পর্যায়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের স্কোয়াড নিয়ে নিজের মতামত ব্যক্ত করেন এই ওপেনার। জানালেন বিশ্বকাপের আগে সিনিয়র ক্রিকেটারদের কেন বাদ দেয়া হলো।

এ নিয়ে তামিম বলেন, দলটা এখন খেলছে কয়েকজনকে বাদ দিলে সেটা কিছুটা নতুন। যেকোনো নতুন কিছুতে সময় দিতে হবে। আমি আগেও বলেছি মুশফিক-রিয়াদ তারা যদি বড় মঞ্চে বা বিশ্বকাপে থাকত আমার কাছে ভালো মনে হতো।

গত বছর মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে বাংলাদেশ খেলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে। টি-টোয়েন্টির বিশ্বআসরে ভরাডুবির পরও তার ওপরই ভরসা রাখছিল বোর্ড। তবে বিশ্বকাপের ঠিক আগেই সেই ভরসাটা উবে গেল, এশিয়া কাপের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়া হয় তাকে। এরপর তো দল থেকেই ব্রাত্য! তামিমও প্রশ্ন তুলছেন এই বিষয়েই। তার ভাষ্য, যখন পুরো বছর সিনিয়র ক্রিকেটারদের খেলিয়েছেন তাহলে বিশ্বকাপের আগেই কেন (বাদ দেওয়া)? এটা যদি হতো বছরের শুরুতে, তাহলে ঠিক ছিল।

তামিম এ সময় বাংলাদেশ দলের ওপেনিং নিয়ে কথা বলতে গিয়ে বলেন, আমার কাছে মনে হয়, যারা ওপেন করে তাদের ওপেন করা উচিত। কিন্তু এখানে যদি তাদের নিদিষ্ট কোনো পরিকল্পনা থেকে থাকে এটাকে আমি ভুল বলতে পারব না। ধরেন রোহিত শর্মা ওয়ান অফ দ্য গ্রেটেস্ট ওপেনার ইন দ্য হিস্ট্রি অব দ্য গেম। ও তো পাঁচ ছয়ে ব্যাট করতো। কিন্তু কেউ পরিকল্পনা করেছে ও ওপেন করেছে এখন ২৫টার মতো সেঞ্চুরি। তাই আমি কাউকে হবে না বলে দিতে পারি না, মিরাজকেও না, সাব্বিরকেও না। তাদের সময় দিন।

এদিকে আপাতত ওয়ানডে বা টেস্ট ক্রিকেটের ব্যস্ততা না থাকায় তামিম ইকবাল এবং মুশফিকুর রহিম খেলবেন এবারের ২৪তম জাতীয় ক্রিকেট লিগে। এছাড়া জানা গেছে মাহমুদউল্লাহ রিয়াদ খেলবেন না ঘরোয়া এই লিগে। এর আগে অভিজ্ঞ এই তিন ক্রিকেটারকে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ভারতের তামিলনাড়ু দলের বিপক্ষে সিরিজে খেলার কথা বলা হলেও রাজি হননি কেউই।

Print Friendly and PDF