চট্টগ্রাম, শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

হিন্দু তীর্থযাত্রীবাহী গাড়ি পুকুরে, নিহত ২৬

প্রকাশ: ২ অক্টোবর, ২০২২ ১১:৪৭ : পূর্বাহ্ণ

ভারতের কানপুরে হিন্দু তীর্থযাত্রীদের নিয়ে হুড়মুড়িয়ে পুকুরে পড়ে গেল একটি গাড়ি। এ ঘটনায় অন্তত ২৬ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন আরও ২০ জন।

শনিবার (১ অক্টোবর) রাতে কানপুরের ঘাটমপুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনাগ্রস্ত ট্রাক্টর ট্রলি গাড়িটিতে ৫০ জন যাত্রী ছিলেন। গাড়িটি উন্নাওয়ের চন্দ্রিকা দেবী মন্দির থেকে ফিরছিল। কানপুরের কাছে গাড়িটি হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। তারপর একটি পুকুরে পড়ে যায় গাড়িটি।

পুলিশ জানিয়েছে, দুর্ঘটনায় নিহতদের মধ্যে অধিকাংশই নারী ও শিশু। দুর্ঘটনার পর দ্রুত উদ্ধারকাজে হাত লাগায় স্থানীয়রা। পুকুর থেকে একের পর এক মৃতদেহ তুলতে দেখা গেছে তাদের। পুলিশ এবং স্থানীয়দের চেষ্টায় আহতদের উদ্ধার করে রাতেই হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনার পর শনিবার রাতে শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি মৃতদের প্রত্যেকের পরিবারের জন্য ২ লাখ রুপি ক্ষতিপূরণ ঘোষণা করেছেন। আহতদের ৫০ হাজার রুপি আর্থিক সাহায্যের আশ্বাসও দিয়েছেন তিনি।

এক টুইট বার্তায় মোদি বলেন, কানপুরের দুর্ঘটনায় আমি শোকাহত। যারা আপনজনকে হারিয়েছেন, তাদের প্রতি আমার সমবেদনা রইল। আহতদের দ্রুত সুস্থতা কামনা করি। স্থানীয় প্রশাসন পরিস্থিতি সামাল দিতে যথাসাধ্য চেষ্টা করছে।

এদিকে এ ঘটনায় শোক প্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও। এ ধরনের দুর্ঘটনা এড়াতে ট্রাক্টর ট্রলি গাড়ি আর ব্যবহার না করারও অনুরোধ করেছেন তিনি।

Print Friendly and PDF