চট্টগ্রাম, বুধবার, ৭ ডিসেম্বর ২০২২ , ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বেনজীর আহমেদকে পুলিশ পাহারায় গানম্যান দেয়ার নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর, ২০২২ ৩:০৭ : অপরাহ্ণ

বেনজীর আহমেদকে পুলিশ পাহারায় গানম্যান দেয়ার নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। বুধবার (২৮ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে পুলিশকে এই নির্দেশনা দেয়া হয়। বৃহস্পতিবার এই সিদ্ধান্তের কথা জানা গেছে।

চিঠিতে বলা হয়, আইজিপি ড. বেনজীর আহমদের অবসর প্রস্তুতিজনিত ছুটিকালে তার নিরাপত্তা প্রদানের লক্ষ্যে গাড়িসহ ১/৬ ফর্মেশনে সাদা পোশাকে এস্কর্ট, অস্ত্রসহ ইউনিফর্মধারী দুজন সার্বক্ষণিক দেহরক্ষী থাকবে। পাশাপাশি (বাড়ির নিরাপত্তায়) ১/৩ ফর্মেশনে হাউজগার্ড সার্বক্ষণিকভাবে মোতায়েন থাকবে।

৩৪ বছরের পুলিশের চাকরি থেকে অবসরে যাচ্ছেন ড. বেনজীর আহমেদ। আগামীকাল শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) পদ থেকে বিদায় নিলেও নিরাপত্তাজনিত কারণে সার্বক্ষণিক পুলিশের দুইজন সদস্যকে বডিগার্ড হিসেবে পাবেন পুলিশের এই প্রধান।

অবসরে যাওয়ার আগে শেষ কর্মদিবসে বৃহস্পতিবার নিজের ক্যারিয়ারের নানা অর্জনসহ বিভিন্ন বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন চৌকস এই পুলিশ কর্মকর্তা।

বেনজীর আহমেদ বলেন, আমার ৩৪ বছর ৫ মাস ১৬ দিন কর্মজীবনের মধ্যে ২০১০ সাল থেকে ২০২২ পর্যন্ত ১২ বছর পুলিশের সবচেয়ে গুরুত্বপূর্ণ তিনটি পদে দায়িত্ব পালন করেছি। ডিএমপি কমিশনার, র‌্যাবের ডিজি ও সর্বশেষ আইজিপি। দায়িত্ব পালনকালে অনেক চ্যালেঞ্জ অতিক্রম করেছি। এসব চ্যালেঞ্জ মোকাবিলায় আপনারা সমর্থন জুগিয়েছেন, দেশবাসীও সমর্থন জুগিয়েছেন। তাই সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

আইজিপি বলেন, আমরা সবাই মিলেই বাংলাদেশ। হাতে হাত রেখে দায়িত্ব পালন করে আমরা সবাই মিলে এগিয়ে যাব।

পুলিশ প্রধান আরও বলেন, দেশে এক ধরনের নষ্ট রাজনীতির দুষ্টু চর্চা ছিল, এখনো রয়েছে। এ চর্চায় কেউ কেউ অন্যায়ভাবে আমাকে বিপক্ষে আবিষ্কার করেছে। তবে তাদের বিরুদ্ধে আমার কোনো অভিযোগ নেই, আপনারা ভালো থাকবেন।

আইজিপি বেনজীর আহমেদ অবসর নেয়ায় তার স্থলাভিষিক্ত হবেন র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

Print Friendly and PDF