চট্টগ্রাম, সোমবার, ২৮ নভেম্বর ২০২২ , ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বিএনপির মুখে হত্যা ছাড়া অন্য কোনো কথা নেই: হানিফ

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর, ২০২২ ১:০৪ : অপরাহ্ণ

বিএনপির মুখে হত্যা ছাড়া অন্য কোনো কথা নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, হাজারীবাগে বিএনপি নেতাকর্মীরা লাঠি হাতে পুলিশ সাংবাদিকদের ওপর হামলা চালিয়েছে। স্বাধীন সাংবাদিকতার কথা বলে তারাই সাংবাদিকদের ওপর হামলা চালায়। মির্জা ফখরুল ইসলাম বলেছেন, হয় তাদের বাঁচতে হবে না হলে মরতে হবে। কেন তাদের মরতে হবে এই কথা বলতে হলো? বিএনপির মুখে হত্যা ছাড়া অন্য কোনো কথা নেই। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান নিজে হত্যার রাজনীতি শুরু করেছেন তার পরবর্তীতে সন্তান তারেক রহমান সেটি অব্যাহত রাখেন।

তিনি আরও বলেন, হত্যা এবং খুন ছাড়া বিএনপি অন্য কিছু চিন্তা করতে পারে না। বিএনপির নেতাকর্মীরা এই যে হত্যার শিকার হচ্ছে সেটির দায় মির্জা ফখরুলসহ বিএনপি নেতা কর্মীর। কারণ তাদের উস্কানিতেই তাদের হামলার প্ররোচনাতেই কর্মীরা হামলা করেন এবং হত্যার শিকার হন।

হানিফ বলেন, বিএনপি সব সময় লাশের রাজনীতিতে বিশ্বাসী সেটা এখনো তারা অব্যাহত রেখেছে। লাশের রাজনীতির মাধ্যমে তারা ক্ষমতা দখল করতে চান। আগুন সন্ত্রাসের মাধ্যমে বিএনপি সাড়ে ৩০০ ওপরে মানুষকে হত্যা করেছে। হত্যা এবং খুনের সংস্কৃতি ছাড়া বিএনপি অন্য কিছুতে বিশ্বাস করে না। আওয়ামী লীগ হত্যার রাজনীতিতে বিশ্বাস করে না বলেও জানান মাহবুবউল আলম হানিফ।

খুনের রাজনীতির মাধ্যমে বিএনপি বাংলাদেশকে পাকিস্তান বানাতে চায়। কিন্তু এটা রাজাকারদের দেশ নয়। বাংলাদেশ এখন শান্তি বিরাজমান সুতরাং নতুন করে কোনো ফায়সালার প্রয়োজন নেই। বিএনপির এই অপচেষ্টা সফল করতে দেয়া হবে না। আওয়ামী লীগের ওপর, জনগণের ওপর হামলা হলে আওয়ামী লীগ চুপ করে বসে থাকবে না বলেও জানান তিনি।

Print Friendly and PDF