চট্টগ্রাম, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ , ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

নারী এশিয়া কাপে বাংলাদেশের দল ঘোষণা; ফিরেছেন জাহানারা, ফারজানা

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর, ২০২২ ১১:৪৩ : পূর্বাহ্ণ

ঘরের মাঠের নারী এশিয়া কাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। দল থেকে বাদ পড়েছেন শারমিন ও মারুফা আক্তার। তবে চোট কাটিয়ে ফিরেছেন দলের নির্ভরযোগ্য খেলোয়াড় জাহানারা আলম ও ফারজানা হক।

সিলেটে ১ অক্টোবর শুরু হবে নারী এশিয়া কাপ, আর শেষ হবে ১৫ অক্টোবর। বিশ্বকাপ বাছাইপর্বের দল থেকে বাদ পড়া শারমিন আক্তার ও মারুফাকে রাখা হয়েছে স্ট্যান্ডবাই হিসেবে। এই তালিকায় আরও আছেন নুজহাত তাসনিয়া, রাবেয়া খান। বিশ্বকাপ বাছাইপর্বে জাহানারার ইনজুরি আর করোনা আক্রান্ত ফারজানা হকের বদলী হেসেবে ডাক পাওয়া ফারিহা ইসলাম ও সোহেলি আক্তার জায়গা করে নিয়েছেন এশিয়া কাপের স্কোয়াডে।

এশিয়া কাপের উদ্বোধনী দিনেই মাঠে নামবে বাংলাদেশ। সেখানে স্বাগতিকদের প্রতিপক্ষ থাইল্যান্ড। এবারের আসরের খেলা হবে রাউন্ড রবিন পদ্ধতিতে। সেখান থেকে টেবিলের শীর্ষ ৪টি দল খেলবে সেমিফাইনাল। সেমিফাইনাল হবে ১৩ অক্টোবর।

এশিয়া কাপে বাংলাদেশ স্কোয়াড

নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), শামীমা সুলতানা, ফারাজানা আক্তার পিংকি, রুমানা আহমেদ, রিতু মনি, লতা মণ্ডল, সালমা খাতুন, সাবানা মুসতারি, নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, জাহানারা আলম, ফাহিমা খাতুন, সানজিদা আক্তার মেঘলা, ফারিহা ইসলাম তৃষ্ণা ও সোহেলি আক্তার।

স্ট্যান্ডবাই: মারুফা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, নুজহাত তাসনিয়া ও রাবেয়া খান।

Print Friendly and PDF