চট্টগ্রাম, বুধবার, ৭ ডিসেম্বর ২০২২ , ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বিপিএলের পারিশ্রমিক নির্ধারণ, খেলা হবে তিন ভেন্যুতে

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর, ২০২২ ৩:৩৮ : অপরাহ্ণ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরবর্তী তিন আসরের জন্য সাত ফ্র্যাঞ্চাইজি চূড়ান্ত করার এরপ এবার দেশি-বিদেশি সব শ্রেণির খেলোয়াড়দের পারিশ্রমিক নির্ধারণ করেছে বিপিএল গভর্নিং কাউন্সিল। আসন্ন আসরে সর্বোচ্চ ক্যাটাগরির দেশি ক্রিকেটার পারিশ্রমিক পাবেন ৮০ লাখ টাকা এবং সর্বনিম্ন ৫ লাখ টাকা।

সোমবার (২৬ সেপ্টেম্বর) মিরপুরে সংবাদ সম্মেলন বিষয়টি জানিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল। কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক ও চেয়ারম্যান শেখ সোহেল বিস্তারিত সব তথ্য জানান।

ইসমাইল হায়দার মল্লিক বলেন, ‘আগামী ২ সপ্তাহ সময় দেয়া হবে সুযোগ পাওয়া এ সাত প্রতিষ্ঠানকে, এর মধ্যে গ্যারান্টি মানি (প্রায় ১০ কোটি) জমা দিয়ে নিজেদের ফ্র্যাঞ্চাইজি নিশ্চিত করতে হবে।’

২০২৩ সালের ৬ জানুয়ারি পর্দা উঠবে বিপিএলের পরবর্তী আসরের। আসন্ন আসরও তিনটি ভেন্যুতে বসবে। ভেন্যুগুলো হলো, মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়াম, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। সবমিলিয়ে মোট ৪৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

এদিকে আসন্ন আসরে থাকছে না কোনো আইকন ক্রিকেটার। তবে ফ্র্যাঞ্চাইজিগুলো একজন করে ক্রিকেটারের সঙ্গে সরাসরি চুক্তি করতে পারবেন। এর বাইরে প্লেয়ার্স ড্রাফট থেকে ক্রিকেটার কিনতে হবে দলগুলোকে।

আসন্ন আসরের দেশি ক্রিকেটারদের জন্য সাতটি ক্যাটাগরি নির্ধারণ করা হয়েছে। দেশি ক্রিকেটারদের সর্বোচ্চ ক্যাটাগরি ‘এ’ এবং সর্বনিম্ন ‘জি’। ক্যাটাগরির অনুসারে সর্বোচ্চ ৮০ লাখ ও সর্বনিম্ন ৫ লাখ টাকা পারিশ্রমিক পাবে ক্রিকেটাররা। এছাড়া বিদেশি ‘এ’ ক্যাটাগরির ক্রিকেটারের পারিশ্রমিক ৮০ হাজার মার্কিন ডলার।

এছাড়াও খরচ কমিয়ে আনতেই এবার বিপিএলে কোনো উদ্বোধনী অনুষ্ঠান না করার সিদ্ধান্ত নিয়েছে আয়োজক কতৃপক্ষ।

Print Friendly and PDF