চট্টগ্রাম, সোমবার, ২৮ নভেম্বর ২০২২ , ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

অনশনে বসছেন ইডেন ছাত্রলীগের বহিষ্কৃতরা

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর, ২০২২ ১২:৫৩ : অপরাহ্ণ

ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের সামনে অনশনের ঘোষণা দিয়েছে ইডেন শাখা ছাত্রলীগের সদ্য বহিষ্কৃতরা। সোমবার সকালে কলেজ ক্যাম্পাসে সংবাদ সম্মেলন করেন তারা। সংবাদ সম্মেলন শেষ করে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের সামনে অনশনের জন্য যাত্রা করেছেন।

এর আগে আমরণ অনশনে যাওয়ার পরিকল্পনার কথা জানিয়েছিলেন কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত সহ-সভাপতি সোনালি আক্তার।

তিনি বলেন, ‌‘সংবাদ সম্মেলন শেষে সোমবার দুপুর থেকে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের সামনে অনশন করবেন। ’

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, রোববার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় যারা মারামারি করেছেন, তাদের কাউকে বহিষ্কার করা হয়নি। আমরা যারা মারামারি করিনি, তাদের করা হয়েছে। আর গতকাল ভুক্তভোগীরা আত্মরক্ষার জন্য সংঘর্ষে জড়িয়েছেন।

তারা আরও বলেন, ইডেন কলেজ ছাত্রলীগ সভাপতি তামান্না জেসমিন রিভার হাজারো অনিয়ম-দুর্নীতির প্রমাণ থাকার পরও তাকে বহিষ্কার করতে না পারা বাংলাদেশ ছাত্রলীগের পেসিডেন্ট-সেক্রেটারির ব্যর্থতা বলে আমরা মনে করি।

এদিকে, ইডেন কলেজের ছাত্রলীগ থেকে বহিষ্কৃত গ্রুপ সকাল ১১টায় সংবাদ সম্মেলন শেষে ধানমন্ডি পার্টি অফিসের দিকে অনশনে বসার জন্য রওয়ানা দিয়ছে।

প্রসঙ্গত, ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়েছে। একই সঙ্গে এই কমিটির ১৭ জনকে বহিষ্কার করা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। সোমবার দিবাগত রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

Print Friendly and PDF