চট্টগ্রাম, শুক্রবার, ২১ জুন ২০২৪ , ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

৭ হাজার টাকায় এক ইলিশ বিক্রি

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর, ২০২২ ১১:০৬ : পূর্বাহ্ণ

৭ হাজার ৩৫ টাকায় বিক্রি হয়েছে একটি ইলিশ। মাছটির ওজন হয়েছিল ২ কেজি ৭০০ গ্রাম। শনিবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে বরগুনা মাছ বাজারে নিলামের মাধ্যমে মাছটি বিক্রি করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, বরগুনার বিষখালী নদীতে জাল ফেলে সদরের পরীরখাল গ্রামের জেলে অলি আহম্মেদ।

দুপুরের দিকে জাল তুললে তিনি দেখতে পান বিশাল সাইজের একটি ইলিশ ধরা পড়েছে। এরপর ইলিশটি বিকেলে বরগুনা মাছ বাজারের ইদ্রিস মিয়ার আড়তে নিয়ে আসেন। সেখানে ২ কেজি ৭০০ গ্রাম ওজনের ইলিশটি নিলামের মাধ্যমে ৭ হাজার ৩৫ টাকায় বিক্রি করা হয়।

জেলে অলি আহমেদ বলেন, কাল দুপুরের পর বিষখালী নদীতে আমার জাল তুলতে গিয়ে ইলিশটি পাই। পরে মাছটি বিক্রির জন্য বরগুনা পৌর মাছ বাজারে নিয়ে যাই। মাছটি দেখতে আড়তে অনেক মানুষ ভিড় করে। ৭ হাজার টাকায় ইলিশটি বিক্রি হয়েছে।

বরগুনা মাছ বাজারের আড়তদার ইদ্রিস মিয়া বলেন, পরীরখালের জেলে অলি বিকেলে মাছটি নিয়ে আমার আড়তে আসেন। এ সময় ক্রেতাসহ স্থানীয়রা মাছটি দেখতে ভিড় জমান। পরে আমি মাছটি প্রকাশ্য নিলামে ৭ হাজার ৩৫ টাকায় এক ব্যক্তির কাছে বিক্রি করি।

এ বিষয়ে বরগুনার মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব বলেন, সচরাচর এত বড় ইলিশ জালে ধরা পড়ে না। এখন মাঝে-মধ্যেই বড় বড় ইলিশ পাওয়ার খবর পাচ্ছি। জেলেরা নিষেধাজ্ঞার গুরুত্ব বুঝতে পেরেছে, তাই সুবিধাও ভোগ করছে।

Print Friendly and PDF