চট্টগ্রাম, মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২ , ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

১০ লাখ কদম হাঁটলেই মিলবে ফ্রিতে বিমান ভ্রমণের সুযোগ

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর, ২০২২ ১১:১২ : পূর্বাহ্ণ

বর্তমানে নানা কাজে যুক্ত থাকার ফলে শরীরের দিকে বাড়তি নজর রাখা কঠিন হয়ে পড়েছে। ফলে নানা অসুখ-বিসুখ শরীরে বাসা বাধছে। শারীরিক ব্যায়াম না করার ফলে এ সমস্যা আরও গুরুত্বর অবস্থা ধারণ করছে। এমন পরিস্থিতির মধ্যে নাগরিকদের স্বাস্থ্য সচেতনতা বাড়াতে অভিনব এক প্রযোগিতার আয়োজন করেছে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত।

মধ্যপ্রাচ্যের এই দেশটি তাদের নাগরিকদের তিনদিনে ১০ লাখ কদম হাঁটার চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে। যদি কেউ ২৩ অক্টোবর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত ১০ লাখ কদম হাঁটার কাজ সম্পন্ন করতে পারেন তাহলে তার জন্য উপহার স্বরূপ ইতিহাদ এয়ারওয়ের টিকিট থাকছে। এই টিকিটের মাধ্যমে সে বিশ্বের যে কোনো প্রান্তে ভ্রমণের সুযোগ পাবে।

এ প্রতিযোগিতার আয়োজন করেছে আবু ধাবির পাবলিক হেলথ সেন্টার। এর সঙ্গে আরও যুক্ত আছে দেশটির স্বাস্থ্য এবং প্রতিরোধ মন্ত্রণালয়, কমিউনিটি উন্নয়ন বিভাগ, আবু দাবি স্পোর্টস কাউন্সিল এবং ফিটনেস অ্যাপস STEPPI।

তবে এ প্রতিযোগিতায় অংশ নিতে কিছু নির্দিষ্ট নিয়ম কানুনও আছে। যে কেউ চাইলেই এতে অংশগ্রহণ করতে পারবেন না। এজন্য আপনার অবশ্যই সংযুক্ত আরব আমিরাতের নাগরিক হতে হবে। এছাড়া বিশ্বব্যাপী এ প্রতিযোগিতাকে ঝাঁকজমক করে তুলতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রায় এক হাজার দর্শককে এতে প্রবেশের অনুমতি দেওয়া হবে।

১০ লাখ কদম হাঁটার জন্য STEPPI অ্যাপস ব্যবহার করতে হবে। এর মাধ্যমেই কদম গণনা করা হবে।

সূত্র: গলফ নিউজ

Print Friendly and PDF