চট্টগ্রাম, সোমবার, ৩ অক্টোবর ২০২২ , ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বের সবচেয়ে লম্বা শসা( ভিডিও)

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর, ২০২২ ১২:৩৮ : অপরাহ্ণ

একটি বিশালাকার শসা সারা বিশ্বে আলোচনার বিষয় হয়ে উঠেছে। এটিকে বিশ্বের দীর্ঘতম শসা বলা হচ্ছে, যা এখন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসেও রেকর্ড করা হয়েছে। যুক্তরাজ্যের সাউদাম্পটনে বসবাসকারী সেবাস্টিয়ান সুস্কি বিশ্বের দীর্ঘতম এই শসা চাষ করেছেন।

মাঝে মাঝে এমন কিছু জিনিস দেখা যায়, যা সবাইকে অবাক করলেও একই সঙ্গে বিশ্বরেকর্ডও তৈরি করে। আপনি নিশ্চয়ই শসা দেখেছেন, যা সাধারণত সালাদ হিসেবে ব্যবহার করা হয়। গ্রীষ্মকালে লোকেরা প্রায়শই শসা খান। এটিকে হাইড্রেশনের একটি ভালো উৎস হিসেবে বিবেচনা করা হয়, যা শরীরে পানির অভাব পূরণ করতে কাজ করে। যাইহোক, সাধারণত একটি শসার গড় দৈর্ঘ্য হয়ে থাকে ১৩ থেকে ১৫সেন্টিমিটার। কিন্তু এই শসাটির আলোচনার বিষয় হয়ে উঠেছে। কারণ রেকর্ডধারী এই শসাটির দৈর্ঘ্য ১০৩.৪ সেন্টিমিটার অর্থাৎ তিন ফুট আট দশমিক চৌষট্টি ইঞ্চি।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস অনুসারে, সেবাস্টিয়ান বলেছেন যে ব্রিটেনের প্রচণ্ড গরমের মধ্যে শসার ফসল সংরক্ষণ করা এবং এর ফলন বাড়ানো সহজ ছিল না, তবে তার কঠোর পরিশ্রমের ফল তিনি পেয়েছেন। যা আজ সবার সামনে।

রিপোর্ট অনুযায়ী, সেবাস্তিয়ান একজন অপেশাদার কৃষক হিসেবে কাজ করেন এবং তার শখ তাকে এমন একটি বিশ্ব রেকর্ডের দিকে নিয়ে গেছে, যেখানে সবার পক্ষে পৌঁছানো সহজ নয়।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস তার অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ভিডিও শেয়ার করেছে, যেখানে সেবাস্তিয়ান তার বিশ্ব রেকর্ডধারী’ শসা নিয়ে হাঁটছেন যেন তিনি শসা নয় বরং একটি অস্ত্র বহন করছেন। এ সময় তাকে মডেলের মতো পোজ দিতেও দেখা যায়।

বিশেষ ব্যাপার হল সেবাস্টিয়ানের ক্ষেতে এটিই একমাত্র শসা ছিল না, যেটি এত লম্বা, আরো অনেক শসা ছিল, যেগুলো বেশ লম্বা ছিল, তবে এই শসাটি ছিল সবচেয়ে লম্বা। ভিডিওতে, আপনি আরো দেখতে পাবেন যে তিনি যেখানে বসে আছেন সেখানে আরো অনেক লম্বা শসা ঝুলছে।

https://youtu.be/McZqKYlmzhM

Print Friendly and PDF