চট্টগ্রাম, শনিবার, ২৭ জুলাই ২০২৪ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ খুব ভালো একটি দেশ: দ্বোরাইস্বামী

প্রকাশ: ১২ সেপ্টেম্বর, ২০২২ ১২:৪১ : অপরাহ্ণ

বাংলাদেশ খুব ভালো একটি দেশ বলে মন্তব্য করেছেন বিদায়ী ভারতীয় হাইকমিশনার দ্বোরাইস্বামী। সোমবার (১২ সেপ্টেম্বর) বিদায়ী সাক্ষাতের সময় সচিবালয়ে এমন মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, বঙ্গবন্ধুর বায়োপিক রেডি আছে। দুই দেশ সময় ঠিক করে দ্রুততম সময়ের মধ্যেই এটি উন্মুক্ত করা হবে। বায়োপিকের স্ক্রিপ্ট, নির্মাণ খুবই দুর্দান্ত হয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশের সাথে ভারতের সম্পর্ক খুবই টেকসই। কোভিডকালীন সময়েও তা দেখা গেছে। দুই দেশের নেতৃত্ব সেই সম্পর্ককে আরও এগিয়ে নিতে কাজ করবে। আমি খুব দ্রুত বাংলাদেশ থেকে চলে যাচ্ছি। খুব ভালো একটা দেশ, সন্তুষ্টি নিয়ে যাচ্ছি বাংলাদেশ থেকে।

এ সময় তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ভারতের বিদায়ী হাইকমিশনার যুক্তরাজ্য যাচ্ছেন। তার সময়ে দুই দেশের সম্পর্ক আরও শক্তিশালী হয়েছে। সম্প্রতি ভারত সফর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরে অনেক অর্জন আছে, কুশিয়ারা নদীর পানি। ভারতের মাটি ব্যবহার করে তৃতীয় দেশে বাংলাদেশ পন্য রফতানি করতে পারবে। এটি বড় অর্জন।

তিনি আরও বলেন, ভারতের বন্দর ব্যবহার করে আমরা পণ্য রফতানি করবো। এই সকল চুক্তিতে বিদায়ী হাই কমিশনারের অনেক ভূমিকা ছিল। বঙ্গবন্ধুর বায়োপিক রেডি আছে আমাদের প্রধানমন্ত্রী দেখার পর ফাইনাল অ্যাপ্রুভাল দেয়ার পর এ বছরই মুক্তি পাবে। ভারত-বাংলাদেশের সম্পর্ক রক্তের বন্ধনে আবদ্ধ। এই বন্ধন দুই দেশের প্রধানমন্ত্রীর নেতৃত্ব সেই বন্ধন আরও দৃঢ় হয়েছে।

Print Friendly and PDF