চট্টগ্রাম, মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২ , ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

গাড়িচাপায় সহপাঠীর মৃত্যু: রাজধানীতে সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশ: ১২ সেপ্টেম্বর, ২০২২ ২:৫৬ : অপরাহ্ণ

প্রাইভেটকারের ধাক্কায় সহপাঠীর মৃত্যুর ঘটনায় রাজধানীতে সড়ক অবরোধ করেছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। সোমবার (১২ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে বৃষ্টির মধ্যে রাজধানীর ফার্মগেটের মূলসড়ককে অবস্থান নেন তারা। পরে শিক্ষার্থীরা বিজয় সরণি মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। দুপুর ১টা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখেন তারা।

শুরুতে সরকারি বিজ্ঞান স্কুল ও কলেজের শিক্ষার্থীরা সড়কে অবস্থান নেন। পরে আরও কয়েকটি স্কুল ও কলেজের শিক্ষার্থীরা তাদের সঙ্গে যোগ দেন।

এ সময় শিক্ষার্থীদের সড়ক অবরোধের কারণে সবকটি লেনে যান চলাচল বন্ধ হয়ে যায়। একদিকে বৃষ্টি, অন্যদিকে শিক্ষার্থীদের অবরোধের কারণে স্থবির হয়ে পড়ে রাজধানীর বিভিন্ন সড়ক।

প্রসঙ্গত, গতকাল রোববার সকালে তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার বিজি প্রেসের সামনের রাস্তা পার হওয়ার সময় সরকারি বিজ্ঞান স্কুলের দশম শ্রেণির ছাত্র আলি হোসেনকে একটি প্রাইভেটকার ধাক্কা দেয়। সিসিটিভি ক্যামেরার ফুটেজে দেখা যায়, প্রাইভেটকারটির ধাক্কায় গুরুতর আহত ছাত্রটি রাস্তায় পড়ে কাতড়াচ্ছে। সেসময় চালক গাড়ি না থামিয়ে পালিয়ে যায়। উপস্থিত পথচারী ও পুলিশ সদস্যরা তাকে হাসপাতালে নিয়ে যায়। পরে মারা যায় সে।

এ ঘটনায় তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলা হয়। ইতোমধ্যে প্রাইভেটকার চালক জিয়াউল হককে গ্রেফতার করেছে পুলিশ। জব্ধ করা হয়েছে ঘাতক প্রাইভেটকারটি।

Print Friendly and PDF