চট্টগ্রাম, মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২ , ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

দুর্গাপূজা উপলক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমে মনিটরিং হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ: ১১ সেপ্টেম্বর, ২০২২ ৩:৪৫ : অপরাহ্ণ

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সব ধরনের নিরপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে পূজার সময় মনিটরিং হবে, যেন কেউ গুজব ছড়ানো বা নাশকতার ঘটনা না ঘটাতে পারে। রোববার (১১ সেপ্টেম্বর) দুপুরে মন্ত্রণালয়ে দুর্গাপূজা উপলক্ষে আইন শৃঙ্খলা সংক্রান্ত সভায় এসব কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পূজার সময় কারো ধর্ম চর্চায় কেউ যেনো বাধা দিতে না পারে সেদিকে লক্ষ্য রাখা হবে। এজন্য প্রত্যেক পূজা মণ্ডপে সিসিটিভি ক্যামেরা রাখা হবে। সব পূজা মণ্ডপে স্থায়ীভাবে পুলিশ ও আনসার সদস্য থাকবে। আজান বা নামাজের সময় মসজিদের পাশের পূজা মণ্ডপগুলোর শব্দযন্ত্র ব্যবহারে শিথিল করার কথা বলা হয়েছে বলেও জানান তিনি।

গত বছর কুমিল্লার ঘটনার পর সরকার কঠোর অবস্থানে রয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যে কোনো অঘটন এড়াতে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। পূজায় বড় কোনো নাশকতার খবর গোয়েন্দাদের কাছে নেই।

প্রসঙ্গত, আগামী ১ থেকে ৫ অক্টোবর সারা দেশে শারদীয় দুর্গাপূজা উদযাপিত হবে। এ বছর ৩২ হাজার ১৬৮টি মণ্ডপে পূজার আয়োজন করা হবে। নারী ও পুরুষের জন্য আলাদা থাকবে যাওয়া-আসার পথ। প্রয়োজনে জাতীয় জরুরি পরিষেবা নম্বর ৯৯৯ এ ফোন করার পরামর্শও দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

Print Friendly and PDF