চট্টগ্রাম, রোববার, ২ অক্টোবর ২০২২ , ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

পিবিআই ও বাবুল আক্তার সম্পর্কে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ: ১০ সেপ্টেম্বর, ২০২২ ৩:৫১ : অপরাহ্ণ

সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মিতু হত্যাকাণ্ডের তদন্তে কোনও ভুল করবে না পুলিশ ব্যুরো অব ইনস্টিগেশন (পিবিআই) বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শনিবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর শাহবাগে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, আলোচিত এ হত্যাকাণ্ডের তদন্ত করছে পিবিআই। তারা সব বিষয় পুঙ্খানুপুঙ্খ যাচাই-বাছাই করছে। এখন পর্যন্ত পিবিআই যা করেছে সবই বাস্তবসম্মত।

এর আগে বৃহস্পতিবার পিবিআই প্রধান বনজ কুমার মজুমদারসহ ছয় পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলার আবেদন করেন বাবুল আক্তার। এতে পিবিআই হেফাজতে থাকার সময় নির্যাতনের শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন তিনি।

এ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাবুল আক্তার অত্যন্ত চতুর মানুষ। তিনি যে অভিযোগ করেছেন তা নিয়ে তদন্ত হবে। এরপরই সব উত্তর পাওয়া যাবে।

পিবিআইয়ের প্রধান বনজ কুমার মজুমদারের বিরুদ্ধে বাবুল আক্তারের অভিযোগের ফলে তদন্তে কোনও প্রভাব পড়বে কি না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পিবিআইয়ের ওপর আমাদের ভরসা রয়েছে। তারা যা করবে, তা ভুল করবে না বলে আমার বিশ্বাস। তদন্ত সূক্ষ্মভাবেই হবে। ৩০ বছর আগের খুনের মামলাও আসামি চিহ্নিত করেছে পিবিআই। পরে তাদের গ্রেপ্তারও করেছে।

বাবুল আক্তারের মামলার আবেদনে বলা হয়, ২০২১ সালের ১০ মে থেকে ১৭ মে পর্যন্ত পিবিআই চট্টগ্রাম মেট্রো ও জেলা অফিসে নির্যাতনের শিকার হন তিনি। স্ত্রী হত্যায় মিথ্যা স্বীকারোক্তি দিতে তাকে জোর করা হয়। তার সঙ্গে নিষ্ঠুর আচরণ করেন সেই কর্মকর্তারা।

২০১৬ সালের ৫ জুন চট্টগ্রাম নগরের জিইসি মোড় এলাকায় গুলি করে এবং কুপিয়ে মাহমুদা খানম মিতুকে হত্যা করে দুর্বৃত্তরা। সেই মামলায় বর্তমানে কারাগারে আছেন বাবুল আক্তার।

Print Friendly and PDF