চট্টগ্রাম, সোমবার, ৩ অক্টোবর ২০২২ , ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ম্যাচ শেষে পাকিস্তান-আফগানিস্তানের সমর্থকদের ব্যাপক সংর্ঘষ (ভিডিও)

প্রকাশ: ৮ সেপ্টেম্বর, ২০২২ ১১:৫৫ : পূর্বাহ্ণ

আফগানিস্তানকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালের টিকিট নিশ্চিত করেছে পাকিস্তান। মাত্র ১৯ বছর বয়সী নাসিম শাহের বিধ্বংসী ব্যাটিংয়ে ৯ উইকেট হারিয়েও ৪ বল হাতে রেখে জয় তুলে নেয় বাবর আজমের দল।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে শ্বাসরুদ্ধকর এই ম্যাচে মাঠের ভেতরে যেমন দুই দলের ক্রিকেটাররা ছিল উত্তেজিত তেমনি গ্যালারিতেও সমর্থকরা ছিল আরও বেশি উত্তেজিত।

পাকিস্তান ইনিংসের ১৯তম ওভারে আফগান পেসার ফরিদ আহমেদকে ব্যাট উঁচিয়ে মারতে চেয়েছিলেন পাকিস্তানের আসিফ আলী। আবার ম্যাচ শেষে পাকিস্তানের সমর্থকদের গ্যালারির চেয়ার দিয়ে পিঠিয়েছে আফগানিস্তানের সমর্থকরা।

এসময় গ্যালারির বেশ কয়েকটি জায়গা দুই দেশের সমর্থকদের হাতাহাতি করতেও দেখা গেছে। এছাড়া ম্যাচের মাঝামাঝি সময়ে স্টেডিয়ামের প্রধান ফটকের সামনে কাবলি পরা এক আফগান সমর্থকে অ্যাম্বুলেন্সের সামনে দাঁড়িয়ে টিসু দিয়ে নাক-মুখের রক্ত মুছতে দেখা যায়। কর্তব্যরত নিরাপত্তারক্ষী জানান, গ্যালারিতে মারামারি করে তার এই অবস্থা।

এই দিকে এই ঘটনা নিয়ে পাকিস্তানের সাবেক গতিতারকা শোয়েব আখতার আফগান সমর্থকদের হামলার ভিডিওটি টুইটারে শেয়ার করে শফিক স্টানিকজাইকে ট্যাগ করে লিখেছেন, ‘আফগান ভক্তরা এটা কী করছে? এটা তারা অতীতে একাধিকবার করেছে। এটি একটি খেলা এবং এটি সঠিক মেজাজে পরিচালিত হওয়া উচিত। শফিক স্টানিকজাই আপনি যদি খেলায় এগিয়ে যেতে চান, তবে আপনার ভক্ত এবং খেলোয়াড়দের কিছু জিনিস শিখতে হবে।

শোয়েবের সেই টুইটে আফগান ক্রিকেট বোর্ডের সাবেক প্রধান নির্বাহী শফিক স্টানিকজাই রিপ্লাই দিয়েছেন এভাবে, ‘আপনি সমর্থকদের আবেগে বাধ দিতে পারবেন না। এসব ঘটনা বিশ্ব ক্রিকেটে বহুবার ঘটেছে। আপনি বরং কবির খান, ইনজামাম ভাই এবং রশিদ লতিফকে জিজ্ঞেস করতে পারেন, আমরা তাকে কেমন চোখে দেখতাম। আমার পরামর্শ থাকবে, কোনো মন্তব্যে জাতিকে জড়িয়ে দেবেন না।’

Print Friendly and PDF