চট্টগ্রাম, রোববার, ২ অক্টোবর ২০২২ , ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

রাতে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন সাকিব

প্রকাশ: ৫ সেপ্টেম্বর, ২০২২ ৫:২৫ : অপরাহ্ণ

এশিয়া কাপের ব্যর্থতা শেষে টাইগারদের ৯ দিনের অঘোষিত ছুটি দিয়েছে টিম ম্যানেজমেন্ট। আগামী ১১ সেপ্টেম্বর বাংলাদেশে আসার কথা টি-টোয়েন্টি দলের কনসালটেন্ট শ্রীধরন শ্রীরামের। পরদিন থেকে ক্রিকেটারদের নিয়ে বিশেষ ক্যাম্প শুরু করবেন তিনি। সেই ক্যাম্পে থাকবেন না সাকিব আল হাসান।

দল যখন মিরপুরে বিশেষ ক্যাম্প করবে, অধিনায়ক তখন খেলবেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল)। জানা গেছে, সিপিএল শেষ করে সেখান থেকে দলের সঙ্গে নিউজিল্যান্ডে যোগ দেবেন সাকিব।

ক্যারিবিয়ান লিগে খেলতে যাওয়ার আগে যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে যাওয়ার কথা সাকিবের। আর সে জন্যই সোমবার (৫ সেপ্টেম্বর) মধ্যরাতে যুক্তরাষ্ট্রের উদ্দেশে দেশ ছাড়ছেন তিনি।

সিপিএলের দল গায়ানা আমাজন ওয়ারিয়র্স সরাসরি চুক্তিতে সাকিবকে দলে ভিড়িয়েছে। টুর্নামেটটিতে খেলতে সাকিবকে অনাপত্তিপত্রও দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবির পক্ষ থেকে অনাপত্তিপত্র দেয়ায় তার আর এ টুর্নামেন্ট খেলতে বাধা নেই, জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস।

এরই মধ্যে শুরু হওয়া সিপিএলের এবারের আসরের ফাইনাল ম্যাচ হবে ১ অক্টোবর। অন্যদিকে ত্রিদেশীয় সিরিজ (বাংলাদেশ, পাকিস্তান, নিউজিল্যান্ড) শুরু হবে ৭ অক্টোবর থেকে। ফলে সিপিএলে পুরো আসর খেললেও সমস্যা হবে না সাকিবের। টুর্নামেন্ট শেষ করেই দলের সঙ্গে যোগ দিতে পারবেন তিনি।

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। হ্যাগলি ওভালে ৭ অক্টোবর বাংলাদেশ সময় সকাল ৯টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

Print Friendly and PDF