চট্টগ্রাম, মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২ , ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

কানাডায় ছুরি দিয়ে হামলায় চালিয়ে ১০ জনকে হত্যা, জরুরি অবস্থা জারি

প্রকাশ: ৫ সেপ্টেম্বর, ২০২২ ১১:৩১ : পূর্বাহ্ণ

কানাডায় ছুরি হামলা চালিয়ে অন্তত জনকে হত্যা করেছেন দুই ব্যক্তি। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৫ জন। দেশটির পুলিশ জানিয়েছে, মধ্যাঞ্চলীয় কানাডা দুটি কমিউনিটির অন্তত ১৩টি লোকেশনে ছুরি দিয়ে হামলার ঘটনা ঘটে।

রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ সহকারী কমিশনার রোন্ডা ব্ল্যাকমোর এক সংবাদ সম্মেলনে বলেছেন, পুলিশ রোববার জরুরি কলে সাড়া দিয়ে জেমস স্মিথ ক্রি নেশনের আদিবাসী সম্প্রদায় এবং সাসকাচোয়ান প্রদেশের নিকটবর্তী শহর ওয়েলডনে ১০ জনকে মৃত অবস্থায় পেয়েছে।

তিনি জানান, এ ঘটনায় আরও অনেক মানুষ আহত হয়েছেন। তাদের মধ্যে ১৫ জনকে এই মুহূর্তে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে। আরও অনেক ভুক্তভোগী নিজেরাই হয়ত হাসপাতালে গিয়েছেন বলে জানান তিনি।

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন, এই হামলাগুলো ‘ভয়াবহ এবং হৃদয়বিদারক’ এবং সরকার পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। টুইটারে তিনি লেখেন, যারা প্রিয়জনকে হারিয়েছেন তাদের এবং আহতদের কথা ভাবছি।

এদিকে দুই হামলাকারীর পরিচয় প্রকাশ করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে সন্দেহভাজন ওই দুই ব্যক্তি হলেন ড্যামিয়েন স্যান্ডারসন ও মাইলেস স্যান্ডারসন। অন্যদিকে জেমস স্মিথ ক্রি নেশন এলাকায় জরুরি অবস্থা জারি করা হয়েছে।

Print Friendly and PDF