চট্টগ্রাম, মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২ , ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

এশিয়া কাপ মিশন শেষে দেশে ফিরেছে বাংলাদেশ দল

প্রকাশ: ৩ সেপ্টেম্বর, ২০২২ ১১:১১ : পূর্বাহ্ণ

ব্যর্থ এশিয়া কাপের মিশন শেষে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে দলের সঙ্গে ফিরেননি কোচিং স্টাফরা। অনেকেই দুবাই থেকে চলে গেছেন ছুটি কাটাতে।

শনিবার (৩ সেপ্টেম্বর) সকালে দেশে ফিরে সাকিব-মুশফিক-মাহমুদউল্লাহরা।

এশিয়া কাপ ও বিশ্বকাপকে কেন্দ্র করে নতুন অধিনায়ক, নতুন কোচ দিয়েও ভাগ্যের পরিবর্তন ঘটাতে পারেনি বাংলাদেশ। আফগানিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে হেরে মাত্র তিন দিনেই শেষ টাইগারদের এশিয়া কাপ।

প্রথম ম্যাচে আফগানদের বিপক্ষে স্বল্প পুঁজিতেও লড়াই করে হার দেখতে হয় টাইগারদের। দ্বিতীয় ম্যাচে বিশাল সংগ্রহ করেও বোলিং ও ফিল্ডিংয়ের কারণে শেষ পর্যন্ত ২ উইকেটে হেরে যায় সাকিবের দল।

দেশে ফিরে সপ্তাহখানেক ছুটিতে পাচ্ছে টিম টাইগার্স। ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, শ্রীরামের তত্ত্বাবধানেই ১২ সেপ্টেম্বর থেকে ক্যাম্প শুরু করবে টাইগাররা।

এশিয়া কাপের শেষে বাংলাদেশের মিশন এবার নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজ। যেখানে তাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড ও পাকিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখেই এটি হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। সেই সিরিজে অংশ নিতে ৩০ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা রয়েছে সাকিবদের। তবে কন্ডিশনকে আয়ত্তে আনার জন্য কয়েকদিন আগেই সেখানে যাবে টাইগাররা। এর আগে ঢাকায় আসবেন পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড এবং ফিল্ডিং কোচ শেন ম্যাকডারমট।

Print Friendly and PDF