চট্টগ্রাম, মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২ , ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

মহেশখালীতে শালিস বৈঠকে সংঘর্ষে নিহত ১

প্রকাশ: ২ সেপ্টেম্বর, ২০২২ ৯:৫৯ : অপরাহ্ণ

মহেশখালীতে স্থানীয় শালিস বৈঠক চলাকালে দুইপক্ষের সংঘর্ষের এক ব্যক্তিকে খুনের অভিযোগ উঠেছে। শুক্রবার (২ সেপ্টেম্বর) উপজেলার হোয়ানক ইউনিয়নের ছনখোলা পাড়া নামক এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম আব্দুস শুক্কুর (৫৩)। তিনি স্থানীয় ছনখোলা পাড়ার জনৈক বদিউর রহমানের ছেলে।

স্থানীয়রা জানায়, জমির সীমানা নিয়ে নিহত আব্দুস শুক্কুর ও অপরপক্ষের মধ্যে দীর্ঘদিন বিরোধ চলে আসছিলো। শুক্রবার উভয় পক্ষের উপস্থিতিতে চলা শালিসে উত্তেজনার জের ধরে তাকে পার্শ্ববর্তী ইউনিয়ন কালারমারছড়া থেকে লোকজন এসে মারধর করে। মারধরের এক পর্যায়ে আব্দুস শুক্কুর গুরুতর আহত হলে তাকে উদ্ধার করে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখান থেকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হলে কর্তব্যরত চিকিৎসক আব্দুস শুক্কুরকে মৃত ঘোষণা করে।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী বলেন, হোয়ানকে বিচার শালিসকে কেন্দ্র করে ওই ঘটনায় পরিস্থিতি স্বাভাবিক রাখতে মহেশখালী থানা পুলিশের একটি ইউনিট পাঠানো হয়েছে। পুলিশ এই ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা করছে।

নিহতের ছেলে নুরুল আবছারের দাবি, শালিস বৈঠকের এক পর্যায়ে মোরশেদ আলম, জয়নাল ও মকসুদ আলমের নেতৃত্বে প্রতিপক্ষের লোকজন তার বাবার ওপর হামলা চালায়।

Print Friendly and PDF