চট্টগ্রাম, রোববার, ২ অক্টোবর ২০২২ , ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ভুল অস্ত্রোপচারে নবজাতকের মৃত্যু, ভুয়া চিকিৎসক আটক

প্রকাশ: ৩০ আগস্ট, ২০২২ ১০:৫৭ : পূর্বাহ্ণ

নাটোরের বড়াইগ্রামে ভুল অস্ত্রোপচারে এক নবজাতকের মৃত্যুর ঘটনা ঘটেছে। এ ঘটনায় অভিযুক্ত ভুয়া চিকিৎসককে আটক করেছে পুলিশ। এছাড়াও হাসপাতালটি সিলগালা করে দেয়া হয়েছে।

সোমবার (২৯ আগস্ট) রাতে উপজেলার জোনাইল বাজারের জাহাঙ্গীর জেনারেল হাসপাতালে এ ঘটনা ঘটে। আটক ভুয়া চিকিৎসক আঃ করিম রোহানী বড়াইগ্রাম চকপাড়া গ্রামের বাহাজউদ্দিনের ছেলে।

বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. খুরশিদ আলম জানান, সোমবার দুপুরে অনুমোদনহীন ওই হাসপাতালে ভুয়া চিকিৎসক উপজেলার কুসমাইল গ্রামের লিয়াকত ও মুক্তি দম্পতির অস্ত্রোপচারের মাধ্যমে একটি নবজাতক শিশু হয়। কিন্তু অস্ত্রোপচারের আধা ঘণ্টা পরেই নবজাতকটির মৃত্যু হয়। পরে রাতে তিনি আবারো আরেকটি অস্ত্রোপচার করতে লাগলে বড়াইগ্রাম থানায় খবর দিলে গোপন সংবাদের ভিত্তিতে চিকিৎসককে আটক করা হয়। পরে হাসপাতালে কাগজপত্র নবায়ন না থাকায় হাসপাতালটি সিলগালা করে দেয়া হয়।

আটক চিকিৎসক দীর্ঘদিন ধরেই ওই হাসপাতালে ভুয়া পরিচয়ে চিকিৎসক হয়ে অপারেশনসহ বিভিন্ন রোগের সেবা দিয়ে আসছিলেন। এছাড়া অনুমোদনহীন অবৈধ ওই হাসপাতালসহ ওই চিকিৎসকের বিরুদ্ধে আরও একাধিক অভিযোগসহ নানান অভিযোগ রয়েছে বলেও জানান তিনি।

বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সিদ্দিক জানান, এ ঘটনায় অভিযুক্ত ও ভুয়া চিকিৎসককে আটক করা হয়েছে। তদন্ত অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

Print Friendly and PDF