চট্টগ্রাম, শনিবার, ২৭ জুলাই ২০২৪ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ডুবে গেল বিশাল প্রমোদতরী (ভিডিও)

প্রকাশ: ২৫ আগস্ট, ২০২২ ১১:৪১ : পূর্বাহ্ণ

ইতালির দক্ষিণ উপকূলের কাছে সবার চোখের সামনে সমুদ্রের অতল গভীরে তলিয়ে গেল ১৩০ ফুট লম্বা একটি প্রমোদতরী বা সুপারইয়ট। ‘মাই সাগা’ নামে এই প্রমোদতরীতে মোট নয়জন ব্যক্তি ছিলেন।

ইতালির কোস্ট গার্ড জানিয়েছে, এটি ডুবে যাওয়ার আগে সকলকে অক্ষত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়। গত সপ্তাহে ইতালির গণমাধ্যম কাতানজারো মারিনা দৈত্যাকার প্রমোদতরীটি ডুবে যাওয়ার খবর প্রকাশ করে।

মার্কিন গণমাধ্যম ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়, বৈরি আবহাওয়ার কারণে এটি ডুবে যাওয়ার সময় উদ্ধারকারী জাহাজ কিছু করতে পারেনি। তারা চেয়ে চেয়ে শুধু দেখেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে, প্রমোদতরীটি ডুবে যাওয়ার আগে সমুদ্রের পানিতে অস্বাভাবিকভাবে দুলছিল। সমুদ্রের উত্তাল ঢেউয়ের সঙ্গে লড়াই করে একটা পর্যায়ে তলিয়ে যায় এটি।

সুপারইয়টটাইমস নামে একটি ওয়েবসাইটের তথ্যে দেখা গেছে- প্রমোদতরীটি ২০০৭ সালে নির্মাণ করা হয়। ২০২২ সালে নতুন করে কেউ এটি আবার কেনেন। এটিতে ক্রু এবং পর্যটকসহ একসঙ্গে ১০-১৫ জন ভ্রমণ করতে পারতেন।

ডুবে যাওয়ার সময় এটি গালিপোলি থেকে মিলাজ্জোতে যাচ্ছিল। এটিতে কেম্যান দ্বীপের পতাকা লাগানো ছিল। তাছাড়া প্রমোদতরীটিতে সব ক্রু ছিলেন ইতালিয়ান। ডুবে যাওয়ার আসল কারণ উদঘাটনে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

https://twitter.com/i/status/1561682153628475392

Print Friendly and PDF