চট্টগ্রাম, মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২ , ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

কানাডা থেকে স্টুডেন্ট ভিসা না আসায় হতাশ হয়ে আত্মহত্যা, দুদিন পরই এলো ভিসা

প্রকাশ: ২১ আগস্ট, ২০২২ ১১:৫০ : পূর্বাহ্ণ

কানাডা থেকে স্টুডেন্ট ভিসা আসতে দেরি হওয়ায় হতাশ হয়ে পড়েন ২৩ বছর বয়সী যুবক। গত দুইদিন ধরে নিখোঁজ থাকা ওই যুবকের মরদেহ শেষ পর্যন্ত খাল থেকে উদ্ধার করা হয়েছে। শুক্রবার ভারতের হরিয়ানা রাজ্যের কুরুক্ষেত্রে জেলা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এর মধ্যে বৃহস্পতিবার কানাডা থেকে তার স্টুডেন্ট ভিসাও আসে। কিন্তু সে নিখোঁজ থাকার তা তাকে জানানো সম্ভব হয়নি বলে জানান তার এক পারিবারিক বন্ধু। খবর এনডিটিভি

পুলিশ জানায়, তার বন্ধু স্টুডেন্ট ভিসা নিয়ে বিদেশে চলে গেছে। তারও উচ্চ শিক্ষা গ্রহণের জন্য বিদেশ যাওয়ার কথা। কিন্তু দীর্ঘদিন ধরে ভিসা না আসায় সে হতাশ হয়ে পড়ে। হতাশার এক পর্যায়ে খালে লাফ দিয়ে আত্মঘাতী হন।

তার মৃত্যুর ঘটনায় কোনো মন্তব্য করেনি পরিবার। তবে এক আত্মীয় জানিয়েছেন, সে দেশ থেকে স্নাতক ডিগ্রি নিয়েছেন। এখন কানাডায় স্থায়ী বসবাসের জন্য চেষ্টা করে যাচ্ছিলেন।

করোনা মহামারির কারণে কানাডা, যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য দীর্ঘদিন ধরে স্টুডেন্ট ভিসা বন্ধ রাখে। ফলে তার ভিসা আসতে দেরি হয়। কিন্তু এতে সে হতাশ হয়ে পড়েন।

এদিকে পুলিশ তার মৃতদেহ উদ্ধার করে হাসপাতাল মর্গে নিয়ে যায়। সেখানে ময়না তদন্ত শেষে একটি আত্মহত্যার মামলা দায়ের করা হয়েছে।

Print Friendly and PDF