চট্টগ্রাম, মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২ , ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

অনুব্রতের বাড়িতে মিলল ১৭ কোটি রুপির ফিক্সড ডিপোজিট

প্রকাশ: ১৮ আগস্ট, ২০২২ ১২:২৩ : অপরাহ্ণ

গরু পাচার মামলায় গ্রেফতার তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের বোলপুরের বাসভবন থেকে প্রায় ১৭ কোটি রুপির ফিক্সড ডিপোজিটের সন্ধান পেয়েছে ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা (সিবিআই)। এগুলো রাখা আছে অনুব্রতের বাড়ির পাশের ব্যাংক অব ইন্ডিয়ার বোলপুর শাখায়। ফিক্সড ডিপোজিটে অনুব্রত মণ্ডল, মেয়ে সুকন্যা মণ্ডল ও তার আত্মীয়স্বজনের নাম পাওয়া গেছে।

বুধবার (১৭ আগস্ট) এসব ফিক্সড ডিপোজিটের খোঁজ পেয়ে তা বাজেয়াপ্ত করেছে সিবিআই।

তদন্ত সংস্থাটির কর্মকর্তারা জানান, বাজেয়াপ্ত হওয়া ডিপোজিটে রয়েছে প্রায় ১৬ কোটি ৯৭ লাখ টাকা। গরুপাচার মামলায় যে কোটি কোটি টাকা লেনদেন হয়েছে, সেই অর্থেরই কিছু অংশ ফিক্সড করা ছিল।

এ দিকে বুধবার গরু পাচারকাণ্ডে সুকন্যা মণ্ডলকে জিজ্ঞাসাবাদের জন্য বোলপুরের বাসভবনে হাজির হয়েছিলেন সিবিআই কর্মকর্তারা। তারা অনুব্রতের মেয়েকে জেরা করতে চাইলেও তিনি রাজি হননি। এ কারণে বৃহস্পতিবার দুপুরে কলকাতার নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজির হতে সুকন্যাকে নির্দেশ দিয়েছেন তদন্ত কর্মকর্তারা।

সিবিআইয়ের আইনজীবীর দাবি, অনুব্রত কন্যা সুকন্যা মণ্ডল পরীক্ষায় অংশ না নিয়ে বেআইনিভাবে শিক্ষক হয়েছেন। ইতিমধ্যে তার বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মামলাও হয়েছে। বৃহস্পতিবার সেই মামলায় হাজির হওয়ার জন্য সুকন্যাসহ ছয়জনকে নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্ট।

Print Friendly and PDF