চট্টগ্রাম, রোববার, ২ অক্টোবর ২০২২ , ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

নেতৃত্ব পেয়ে একাই অনুশীলনে সাকিব

প্রকাশ: ১৪ আগস্ট, ২০২২ ৩:৫৫ : অপরাহ্ণ

আবারও বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক হয়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। এশিয়া কাপ, ত্রিদেশীয় সিরিজ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত সাকিবকে অধিনায়ক করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শনিবার (১৩ আগস্ট) আনুষ্ঠানিক অধিনায়ক ঘোষণা করে বিসিবি। একই সময় ঘোষণা করা হয় আসন্ন এশিয়া কাপের স্কোয়াডও।

দল ঘোষণা করলেও খুব শিগগিরই অনুশীলন নেই টাইগারদের। মূলত এখন দেশে জাতীয় দলের কোনো কোচিং স্টাফই নেই। হেড কোচ রাসেল ডোমিঙ্গো, বোলিং কোচ অ্যালান ডোনাল্ডসহ প্রায় সব বিদেশি কোচ নিজ নিজ দেশে ফিরে গেছেন। তারা এখন ছুটিতে আছেন।

বিসিবির উচ্চ পর্যায়ের নির্ভরশীল সূত্র জানিয়েছে, কোচরা ছুটি কাটিয়ে বাংলাদেশে আসবেন আগামী শুক্রবার (১৯ আগস্ট)। আর তাই কোনো রকম আনুষ্ঠানিক প্র্যাকটিস সেশনের সম্ভাবনা নেই। তবে জাতীয় দলের অনুশীলন না থাকলেও একাই মাঠে গিয়েছিলেন অধিনায়ক সাকিব।

রোববার (১৪ আগস্ট) সকালে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম একাই অনুশীলন করেন নতুন টি-টোয়েন্টি কাপ্তান। সকাল ১০টার আশপাশে  স্টেডিয়ামে গিয়ে প্রথম জিম সেশন ও পরে রানিং সেশন করেছেন সাকিব।

এদিকে আজ সকালে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন জান্নু বলেছেন, ‘১৯ তারিখের আগে অফিসিয়াল প্র্যাকটিস সেশনের কোনো সম্ভাবনা নেই। তবে ব্যক্তিগত পর্যায়ের অনুশীলন হতেই পারে। কেউ যদি নিজের মত করে ফিজিক্যাল ফিটনেস ট্রেনিং ও স্কিল ট্রেনিং করতে চায় করবে। তাতে কোন অসুবিধা নেই।’

প্রধান নির্বাচক আরও যোগ করেন, ‘ছেলেরা খেলার ভেতরেই আছে। ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেই চলছে টানা অনুশীলন ও খেলা। ওয়েস্ট ইন্ডিজ থেকে দেশে ফিরে মাত্র ৪ দিন বিরতির পর জাতীয় দল গিয়েছে জিম্বাবুয়ে। দেশে ফিরে আবার এশিয়া কাপের মতো বড় আসর। স্বাভাবিকভাবেই তাদের বিশ্রামও প্রয়োজন।’

Print Friendly and PDF