চট্টগ্রাম, রোববার, ২ অক্টোবর ২০২২ , ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

পরিবারকে সময় দিতে কেন্দ্রীয় চুক্তি থেকে বোল্টের অব্যাহতি

প্রকাশ: ১০ আগস্ট, ২০২২ ১:০৬ : অপরাহ্ণ

নিউজিল্যান্ড ক্রিকেটের কেন্দ্রীয় চুক্তি থেকে অব্যাহতি নিয়েছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট। নিজের ছোট্ট পরিবারকে আরেকটু বেশি সময় দেয়ার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান কিউইদের তিন ফরম্যাটেরই অন্যতম এই স্ট্রাইক বোলার। তিনি জানিয়েছেন, ক্রিকেট পরবর্তী জীবনে প্রবেশের প্রস্তুতি হিসেবেই এমন পদক্ষেপ নিয়েছেন তিনি। খবর ক্রিকইনফোর।

একটি ভিডিওবার্তায় বোল্ট জানান, এই সিদ্ধান্ত নেয়াটা মোটেও সহজ ছিল না। তবে স্ত্রী ও তিন ছেলেকে সময় দেয়াটা বেশ কঠিন হয়ে দাঁড়াচ্ছে এই বাঁহাতি পেসারের জন্য। কেন্দ্রীয় চুক্তির অন্তর্ভুক্ত খেলোয়াড়দেরই যেহেতু অগ্রাধিকার দেয় নিউজিল্যান্ড বোর্ড, সেহেতু ম্যাচের সংখ্যা যে কমে যাবে তা জানার পরেও এই সিদ্ধান্তটি নিয়েছেন বোল্ট। তবে কিউইদের হয়ে খেলা ছাড়ছেন না বোল্ট। আর ম্যাচের সংখ্যা কমে যাওয়াই বোধহয় চেয়েছেন নিউজিল্যান্ডের হয়ে এখন পর্যন্ত ৭৮ টেস্ট, ৯৩ ওয়ানডে ও ৪৪টি টি-টোয়েন্টিতে মোট ৫৪৮ উইকেট নেয়া এই সিমার।

৩৩ বছর বয়সী এই পেসার বলেন, ফাস্ট বোলার হওয়ার ধারণাটাকে আমি সম্মান করি। এর জন্য অনেক নিবেদন ও পরিশ্রম জড়িত। সাথে আছে আত্মত্যাগ। কেবল নিজেরই নয়, আমার ছোট্ট পরিবারটিকেও আত্মত্যাগ করতে হচ্ছে। আর এই পর্যায়ে আমি পরিবারকে সবকিছুর আগে রাখতে পছন্দ করি। আমরা আসলে ক্রিকেটের পরের জীবনের প্রস্তুতি নিতে শুরু করেছি।

Print Friendly and PDF