চট্টগ্রাম, রোববার, ২ অক্টোবর ২০২২ , ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শান্ত-মুশফিকে বাংলাদেশ শতক পার

প্রকাশ: ৭ আগস্ট, ২০২২ ২:৫৬ : অপরাহ্ণ

তামিম-বিজয়ের জুটিতে দুর্দান্ত শুরু করে বাংলাদেশ দল। তবে ৭১ রানেই ভাঙে ওপেনিং জুটি। এরপর স্কোর বোর্ডে মাত্র ৬ রান যুক্ত করতেই অসাবধানতায় রানআউট হয়ে ফিরেন বিজয়। তারপরই দলের হাল ধরেন নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহীম। দুই জনের সর্তক ব্যাটিংয়ে শতকের ঘর পার করেছে বাংলাদেশ দল।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৯ ওভারে ২ উইকেট হারিয়ে ১০৯ রান। শান্ত ২৩ রানে ও মুশফিক ১২ রানে ব্যাট করছেন।

এর আগে ওপেনার বিজয় অসাবধানতায় রানআউট হোন। সোজাসুজি খেলেন বাঁহাতি ব্যাটার শান্ত, বল নন স্ট্রাইক প্রান্ত দিয়ে যেতেই সচেতন চিভাঙ্গা স্পর্শ করেন বল, যা সরাসরি ভেঙে দেয় উইকেট। ততক্ষণে বক্স থেকে বেরিয়ে গেছেন বিজয়, অসাবধানতার বশে উইকেট বিলিয়ে আসলেন এই ডানহাতি ব্যাটসম্যান। ২৫ বলে ২০ রান করেন বিজয়।

অধিনায়ক তামিমের শুরুটা আজ দারুণ ছিল। পাওয়ার প্লেতেই তুলে নেন ব্যক্তিগত অর্ধশতক। তবে ওয়ানডে ক্যারিয়ারের ৫৫তম অর্ধশতক পূর্ণ হতেই সাজ ঘরে ফিরেন এই ওপেনার। ইনিংসের ১১তম ওভারে চিভাঙ্গার শর্ট বলে পুল করতে চেয়েছিলেন তামিম। কিন্তু মিসটাইমিংয়ে গড়বড় হয়ে যায়। ডিপ স্কয়ার লেগে ধরা পড়েন কাইটানোর হাতে। সাজ ঘরে ফেরার আগে ১০ চার ও ১ ছয়ে ৪৫ বলে ৫০ করেন তামিম।

প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ওয়ানডেতে টস হারেন বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল। টস জিতে বাংলাদেশকে ব্যাটিং-এর আমন্ত্রণ জানিয়েছে জিম্বাবুয়ে। বাংলাদেশ সময় দুপুর সোয়া ১টায় শুরু হয় ম্যাচটি। বাংলাদেশ দলে ৩টি পরিবর্তন আনা হয়েছে।

আজ জিম্বাবুয়ে দলে পরিবর্তন আনা হয়েছে ৫টি। ইনজুরিতে পড়া লিটন দাস ও মোস্তাফিজুর রহমানের পরিবর্তে বাংলাদেশের একাদশে এসেছেন নাজমুল হোসেন শান্ত ও হাসান মাহমুদ। এ ছাড়া মোসাদ্দেক হোসেনের পরিবর্তে খেলছেন তাইজুল ইসলাম।

বাংলাদেশের একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক (উইকেটরক্ষক), নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম।

Print Friendly and PDF