চট্টগ্রাম, শনিবার, ১৩ আগস্ট ২০২২ , ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

যশোরে শিশু ধর্ষণ ও হত্যার দায়ে মৃত্যুদণ্ড

প্রকাশ: ২৮ জুলাই, ২০২২ ৩:০৮ : অপরাহ্ণ

যশোরের চৌগাছা উপজেলার ফকিরাবাদ গ্রামের শিশু শর্মিলা খাতুনকে ধর্ষণ ও হত্যা মামলায় তজিবর রহমানের মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালত।

বৃহস্পতিবার (২৮ জুলাই) ট্রাইব্যুনালের বিচারক নিলুফার শিরিন এ রায় ঘোষণা করেন। দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে বিচারক আসামি তজিবুর রহমানকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোস্তাফিজুর রহমান মুকুল জানান, ২০১৮ সালের ২২ জুন বিকেলে ফকিরাবাদ গ্রামের হাফিজুর রহমান কালুর নয় বছর বয়সী মেয়ে শর্মিলা খাতুন বাড়ির পাশে আম কুড়াতে যায়। সন্ধ্যার পরেও বাড়িতে না ফেরায় পরিবারের লোকজন তাকে খুঁজতে শুরু করে। চারদিন পর ২৬ জুন সন্ধ্যায় জানতে পারেন হাকিমপুর গ্রামের জামান মৃধার আমবাগানে একটি শিশুর মরদেহ পড়ে আছে। এরপর পরিবারের লোকজন গিয়ে মরদেহটি শনাক্ত করে। এ ঘটনায় হাফিজুর রহমান বাদী হয়ে মামলা করলে পুলিশ ঘটনার সঙ্গে জড়িত ফকিরাবাদ গ্রামের তজিবর রহমানকে আটক করে। পরে তিনি স্বীকারোক্তি দেন ধর্ষণের পরে ওই শিশুকে হত্যা করে এবং মরদেহটি গাছের পাতা দিয়ে ঢেকে রাখেন।

এ ঘটনায় চৌগাছা থানা পুলিশ ২০১৮ সালের ৬ সেপ্টেম্বর তজিবর রহমানের বিরুদ্ধে আদালতের চার্জশিট দাখিল করে। সাক্ষ্য প্রমাণে অভিযোগ প্রমাণিত হয়। বৃহস্পতিবার বিচারক আসামি তজিবর রহমানকে মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা জরিমানার আদেশ দেন। এ রায়ে বাদীপক্ষ সন্তুষ্ট বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী মোস্তাফিজুর রহমান মুকুল।

Print Friendly and PDF