চট্টগ্রাম, শনিবার, ১৩ আগস্ট ২০২২ , ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

বিছানার তলায়, শৌচাগারের ভিতরে মিলল প্রায় ২৮ কোটি রুপি

প্রকাশ: ২৮ জুলাই, ২০২২ ১২:২৬ : অপরাহ্ণ

বিছানার তলায়, শৌচাগারের ভিতরে মিলল ২৮ কোটি রুপি

স্কুল সার্ভিস কমিশনের দুর্নীতি মামলায় গ্রেপ্তার হওয়া পশ্চিমবঙ্গের সাবেক শিক্ষা মন্ত্রী তথা তথ্য প্রযুক্তি এবং শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের আরেকটি বিলাসবহুল আবাসন থেকে প্রায় ২৭ কোটি ৯০ লাখ রুপি উদ্ধার করা হয়েছে। শুধু তাই নয়, উদ্ধার করা হয়েছে ৬ কেজির বেশি সোনা যার বাজার মূল্য ৪ কোটি ৩১ লাখ রুপি।

১৮ ঘণ্টা তল্লাশি চালিয়ে বৃহস্পতিবার (২৮ জুলাই) ভোর পাঁচটা পর্যন্ত গণনা শেষে এই তথ্য জানায় ইডি।

ইডি কর্মীরা জানায়, অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটের ওয়ারড্রোব, বিছানার তলা, শৌচাগারের ভিতর থেকেও রুপি উদ্ধার করা হয়েছে। সেখানে ব্যাগ, প্লাস্টিকের প্যাকেটে করে রাখা হয়েছিলো রুপির বান্ডিল।

ইডি সূত্রে জানা যায়, অর্পিতার ফ্ল্যাট থেকে পাওয়া রুপিগুলো ২ হাজার ও ৫০০-র নোটের বান্ডিল। রাতভর টাকা গোনা শেষ হলে বৃহস্পতিবার ভোরে সশস্ত্র কেন্দ্রীয় বাহিনীর পাহারায় ১০টি ট্রাঙ্কে করে রুপিগুওলো ট্রাকে করে নিয়ে যাওয়া হয়। পরে ফ্ল্যাটটি আপাতত সিল করে দেওয়া হয়েছে।

এদিকে কলকাতায় অর্পিতার আরও কয়েকটি বাসার ঠিকানার খোঁজ পেয়েছে ইডি। এবার সেগুলিতেও একই পদ্ধতিতে অভিযান চালানোর পরিকল্পনা রয়েছে বলেও জানান ইডি কর্মকর্তারা

এর আগে গত শনিবার (২৩ জুলাই) পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের কলকাতার ডায়মন্ড সিটি আবাসনের ফ্ল্যাটে হানা দিয়ে ২১ কোটির বেশি রুপির সন্ধান পেয়েছিল ইডি। সেইসঙ্গে ৭৯ লাখ রুপির স্বর্ণের গহনা, বিদেশি মুদ্রা, সরকারি স্ট্যাম্প লাগানো খাম-সহ নানান নথিও পাওয়া যায়।

 

Print Friendly and PDF