চট্টগ্রাম, শুক্রবার, ১২ আগস্ট ২০২২ , ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

হেলিকপ্টারের ব্লেডের আঘাতে নিহত ব্রিটিশ তরুণ

প্রকাশ: ২৬ জুলাই, ২০২২ ৫:২৯ : অপরাহ্ণ

হেলিকপ্টারের ঘূর্ণায়মান ব্লেডের আঘাতে প্রাণ হারিয়েছেন এক ব্রিটিশ তরুণ। ধনাঢ্য পরিবারের ২১ বছর বয়সী এই সন্তান গ্রিসে অবকাশযাপন করে ফেরার সময় এথেন্সে এই দুর্ঘটনায় পতিত হন। আর এই দুর্ঘটনা ঘটেছে নিহতের ভাইয়ের চোখের সামনে। খবর দ্য সানের।

জানা গেছে, গ্রিসের মাইকোনোস দ্বীপ থেকে পরিবারের সাথে ছুটি কাটিয়ে ফিরছিলেন সেই তরুণ। স্পাটা নামক স্থানে হেলিকপ্টার থেকে হ্যালিপ্যাডে তিনি অবতরণ করেন। একটি রোটর ব্লেড যে তখনও বন্ধ হয়নি তা খেয়াল করেননি সেই তরুণ। ধারণা করা হচ্ছে, হেলিকপ্টারের পেছন দিকে এগিয়ে যাচ্ছিলেন তিনি। তরুণের ভাই এবং হেলিকপ্টারের পাইলট দেখেন, নিমিষেই ব্লেডের আঘাতে ছিন্নবিচ্ছিন্ন হয়ে যায় সেই তরুণের দেহ। স্থানীয় সময় বিকেল সাড়ে ছয়টায় ঘটে এই দুর্ঘটনা, এবং ঘটনাস্থলেই প্রাণ হারান তিনি।

এই হেলিকপ্টারের পেছনের হেলিকপ্টারেই ছিলেন নিহত তরুণের মা-বাবা। সন্তানের মৃতদেহ যেন তাদের দেখতে না হয়, সে জন্য প্রথম হেলিকপ্টারের পাইলট রেডিওতে পাঠান সতর্ক বার্তা। তখন নিহতের মা-বাবাকে বহনকারী হেলিকপ্টারের পাইলট আবারও জরুরি উড্ডয়নের অনুমতি চান। দুর্ঘটনাস্থল স্পাটার লোলো এয়ারপোর্টে অবতরণ না করে দ্বিতীয় হেলিকপ্টারের পাইলট যানটিকে উড়িয়ে নেন এথেন্স এয়ারপোর্টে।

স্থানীয় রিপোর্ট অনুযায়ী, ব্ল্যাক বেল ৪০৭ ক্রাফটের পাইলট এবং দুই গ্রাউন্ড টেকনিশিয়ানকে পুলিশি তদন্তের জন্য গ্রেফতার করা হয়েছে। ইঞ্জিন বন্ধ করার দুই মিনিট পর থামে প্রপেলার। তাই পাইলট কেন তখনই তরুণকে অবতরণের অনুমতি দিলেন, সেটি পরিষ্কার হওয়া যায়নি। সেই সাথে, এখনও প্রকাশ করা হয়নি নিহত তরুণ ও তার পরিবারের পরিচয়।

Print Friendly and PDF