চট্টগ্রাম, সোমবার, ২৮ নভেম্বর ২০২২ , ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ফাঁকা মাঠে আওয়ামী লীগ কখনও গোল দিতে চায় না: ওবায়দুল কাদের

প্রকাশ: ১৭ জুলাই, ২০২২ ৪:৪৯ : অপরাহ্ণ

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রতিদ্বন্দ্বিতাহীন নির্বাচন চায় না আওয়ামী লীগ। সকল রাজনৈতিক দলের অংশগ্রহণে আওয়ামী লীগ প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন চায়। ফাঁকা মাঠে আওয়ামী লীগ কখনও গোল দিতে চায় না।

রোববার (১৭ জুলাই) সকালে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) প্রধান কার্যালয়ে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

রোববার থেকে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সাথে নির্বাচন কমিশনের শুরু হওয়া সংলাপে আওয়ামী লীগ যোগ দেবে বলে জানান ওবায়দুল কাদের। সংলাপের শেষ দিন ৩১ জুলাই নির্বাচন কমিশনের সাথে সংলাপে আওয়ামী লীগের ১০ সদস্যদের প্রতিনিধি দল যোগ দেবে।

নির্বাচন কমিশনের ডাকে এই সংলাপে অংশগ্রহণ করা সকল রাজনৈতিক দলের দেশপ্রেমের দায়িত্ব বলে উল্লেখ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। বলেন, নির্বাচনের মাধ্যমে যারা সরকারের পরিবর্তন চান, তাদেরকে নির্বাচনে অংশ নিতে হবে। সংলাপে প্রত্যেকটি নিবন্ধিত রাজনৈতিক দল অংশ নেবে বলেও আশা প্রকাশ করেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচন ব্যবস্থায় ইতোমধ্যে অনেকটা উন্নতি করেছেন। ভবিষ্যতে নির্বাচন ব্যবস্থা আরও আধুনিক ও মানসম্মত করা হবে। নির্বাচন সংক্রান্ত সরকারের কোসো সংস্থা বা দফতর নির্বাচন চলাকালে সরকারের নির্দেশে চলবে না। নির্বাচন কমিশনের অধীনে চলবে।

বিআরটিসি লাভের ধারায় ফিরে এসেছে বলেও জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বলেন, এ ধারা অব্যাহত রাখতে হবে। বিআরটিসি সরকারের যেন বোঝা না হয় সেদিকেও নজর দিতে হবে।

Print Friendly and PDF