চট্টগ্রাম, শুক্রবার, ১২ আগস্ট ২০২২ , ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

নড়াইলে ফেসবুকে কটূক্তি: খুলনা থেকে আকাশ সাহা গ্রেপ্তার

প্রকাশ: ১৭ জুলাই, ২০২২ ১১:৪৩ : পূর্বাহ্ণ

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তির অভিযোগে খুলনা থেকে আকাশ সাহা নামে এক কলেজছাত্রকে গ্রেপ্তার করা হয়েছে।

গতকাল শনিবার (১৬ জুলাই) দিবাগত রাত দুইটার দিকে খুলনা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এর আগে গতকাল রাতে তার বিরুদ্ধে মামলা হয়। আকাশ দিঘলিয়া গ্রামের ব্যবসায়ী অশোক সাহার ছেলে। তিনি স্থানীয় নবগঙ্গা ডিগ্রি কলেজের স্নাতকের ছাত্র।

নড়াইলের লোহাগড়া থানার পরিদর্শক (তদন্ত) হারান চন্দ্র পাল জানান, আকাশকে রোববার (১৭ জুলাই) আদালতে সোপর্দ করা হবে। লোহাগড়ার দিঘলিয়া এলাকার বাসিন্দা সালাউদ্দিন কচি বাদী হয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে তার বিরুদ্ধে মামলা করেছেন। ওই মামলায় আকাশকে গ্রেপ্তার করা হয়।

স্থানীয়রা জানান, আকাশ সাহা নামে এক কলেজ ছাত্রের ফেসবুকে ধর্মীয় অবমাননার পোস্টকে কেন্দ্র করে নড়াইলের দীঘলিয়ায় শুক্রবার (১৫ জুলাই) জুমার নামাজের পর থেকে উত্তেজনা ছড়িয়ে পড়ে। তার গ্রেপ্তার ও বিচার দাবিতে তাদের বাড়ির সামনে বিক্ষোভ করেন বিক্ষুব্ধ লোকজন।

এদিকে নিজের নির্বাচনী এলাকায় এ ধরনের ঘটনায় মর্মাহত মাশরাফি বিন মুর্তজা ফেসবুকে প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

শনিবার (১৬ জুলাই) লোহাগড়া উপজেলায় হামলা ও অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত হিন্দু সম্প্রদায়ের বাড়ি ও মন্দির পরিদর্শন করেছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা। ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেন এবং তাদের নিরাপত্তার জন্য সব রকমের সহযোগিতার আশ্বাস দেন।

Print Friendly and PDF