চট্টগ্রাম, সোমবার, ২৮ নভেম্বর ২০২২ , ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ভিনিতসিয়ায় রুশ হামলা, শিশুসহ নিহত কমপক্ষে ১২

প্রকাশ: ১৪ জুলাই, ২০২২ ৬:২৩ : অপরাহ্ণ

ইউক্রেনের ভিনিতসিয়ায় রুশ বাহিনীর হামলায় নিহত কমপক্ষে ১২ জন। ধূলিস্যাৎ হয়ে যায় একাধিক ভবন। ক্ষতিগ্রস্ত হয় আশপাশের ঘরবাড়ি-পার্কসহ বেশ কয়েকটি গাড়ি।

বৃহস্পতিবার (১৪ জুলাই) ইউক্রেনের জরুরি সংস্থা একটি বার্তায় জানায়, নিহতদের তালিকায় রয়েছে এক শিশুসহ ১১ নারী ও পুরুষ। গুরুতর আহত কমপক্ষে ২৫ জন।

একটি বাণিজ্যিক ভবন লক্ষ্য করে ছোড়া হয় ক্ষেপণাস্ত্র। এতে আগুন ধরে যায় ভবনে। টেলিগ্রাম বার্তায় এ খবর নিশ্চিত করেন খোদ প্রেসিডেন্ট ভোলদেমির জেলেনস্কি। হতাহতের খবর ছাড়াও এ ধরনের হামলাকে জঙ্গিবাদ আখ্যা দিয়ে তিনি লেখেন, সরাসরি এমন হামলা জঙ্গিবাদ ছাড়া আর কিছু হতে পারে না।

এদিকে, মাইকোলাইভ শহরে রুশ বাহিনীর হামলায় নিহত কমপক্ষে ৫ জন। বিধ্বস্ত একটি হাসপাতালসহ বেশ কয়েকটি আবাসিক ভবন। দোনেৎস্কে বিমান হামলায় গুঁড়িয়ে দেয়া হয়েছে একটি স্কুল। সিভারস্কে জোরদার করা হয়েছে হামলা। শহরটিতে ঢুকে পড়ার দাবি করেছে রুশ বাহিনী। চলছে টানা গোলাবর্ষণ। দক্ষিণাঞ্চলীয় শহর ঝাপোরিঝিয়ায় ছোড়া হয়েছে দুটি ক্রুজ মিসাইল। গুরুতর আহত কমপক্ষে ১৪ জন।

একটি কারখানা লক্ষ্য করে ছোড়া হয় ক্ষেপণাস্ত্র। আগুন ধরে যায় ভবনে। কর্মীদের দ্রুত বাঙ্কারে সরিয়ে নেয়ায় হতাহতের খবর মেলেনি। এদিকে রুশ হামলায় বিধ্বস্ত চাসিভ শহরে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৮ জনে। এখনও ধ্বংসস্তুপ সরাতে কাজ করছে জরুরি বিভাগ।

Print Friendly and PDF