চট্টগ্রাম, শুক্রবার, ১২ আগস্ট ২০২২ , ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রাইভেট জেটের অপেক্ষায় পলাতক লঙ্কান প্রেসিডেন্ট

প্রকাশ: ১৪ জুলাই, ২০২২ ১০:২৪ : পূর্বাহ্ণ

মালদ্বীপ থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের ফ্লাইটে সিঙ্গাপুর যাওয়ার কথা ছিল শ্রীলঙ্কার পলাতক প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসের।

তবে নিরাপত্তার কারণে যাওয়া হয়নি। এখন প্রাইভেট জেটের অপেক্ষা করতে হচ্ছে তাকে। বৃহস্পতিবার শ্রীলঙ্কার সংবাদমাধ্যম ডেইলি মিরর এ তথ্য জানিয়েছে।

ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, সিঙ্গাপুর এয়ারলাইন্সের এসকিউ৪৩৭ ফ্লাইটে স্ত্রী আইওমা রাজাপাকসে ও তাদের ২ নিরাপত্তা কর্মকর্তাকে নিয়ে গত রাতে মালে থেকে সিঙ্গাপুর যাওয়ার কথা ছিল গোটাবায়ার।

প্রতিবেদনে বলা হয়, নিশ্ছিদ্র নিরাপত্তা বজায় রেখে প্রাইভেট জেটে কীভাবে সিঙ্গাপুর যাওয়া যায় এখন সে বিষয়ে আলোচনা চলছে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

প্রবল গণআন্দোলনের মুখে গোটাবায়া বুধবার (১৩ জুলাই) কলম্বো থেকে পালিয়ে সামরিক বিমানে স্ত্রী ও ২ নিরাপত্তা কর্মকর্তাকে নিয়ে স্থানীয় সময় ভোররাত ৩টায় মালদ্বীপের রাজধানী মালে পৌঁছান।

সেখানে তাদের অবস্থানের বিরুদ্ধে প্রবাসী শ্রীলঙ্কান ও স্থানীয়রা বিক্ষোভ করেছেন। তবে গোটাবায়া সিঙ্গাপুরেই থাকবেন কি না বা সেখান থেকে অন্য দেশে যাবেন কি না সে বিষয়ে প্রতিবেদনে কিছু বলা হয়নি।

শ্রীলঙ্কার সরকারি সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, গোটাবায়া সিঙ্গাপুরে পৌঁছানোর পর শ্রীলঙ্কার পার্লামেন্টের স্পিকারের কাছে তার পদত্যাগপত্র দাখিল করতে পারেন। যদিও গোটাবায়ার বিষয়ে সিঙ্গাপুর সরকারের সংশ্লিষ্ট কর্মকর্তারা কোনো মন্তব্য করতে রাজি হননি।

Print Friendly and PDF