চট্টগ্রাম, শনিবার, ১৩ আগস্ট ২০২২ , ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

রাজশাহী-কক্সবাজারে বিমান চালু শিগগিরই, যাওয়া যাবে সোয়া ১ ঘণ্টায়

প্রকাশ: ১৩ জুলাই, ২০২২ ১২:৪১ : অপরাহ্ণ

শিগগিরই চালু হতে যাচ্ছে রাজশাহী থেকে কক্সবাজার রুটে বিমান চলাচল। খুব কম সময়ে কক্সবাজার সমুদ্রসৈকতে বেড়াতে যেতে পারবেন ভ্রমণপিপাসুরা। ভ্রমণপিপাসুদের বিমানে রাজশাহী থেকে কক্সবাজারের যেতে সময় লাগবে মাত্র ১ ঘণ্টা ১০ মিনিট।

জানা গেছে, অবকাশযাপনে প্রিয়জনদের সঙ্গে বেড়াতে কক্সবাজার সমুদ্রসৈকতে যেতে মন চায় অনেকের। কিন্তু রাজশাহী থেকে সড়কপথে কক্সবাজারের দূরত্ব প্রায় ৬৪০ কিলোমিটার। তাই ইচ্ছা থাকলেও দীর্ঘ ১৪ থেকে ১৫ ঘণ্টা ট্রেন, বাস ও প্রাইভেটকারে ভ্রমণ করা অনেকের জন্য কষ্টকর হয়ে দাঁড়ায়। তাই রাজশাহী থেকে কক্সবাজার রুটে বিমান চলাচলের দাবি ছিল দীর্ঘদিনের।


অবশেষে পূরণ হতে যাচ্ছে রাজশাহীবাসীর দাবি। সম্প্রতি বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বেসরকারি একটি বিমান কর্তৃপক্ষের সঙ্গে বিষয়টি নিয়ে ইতিবাচক আলোচনার পর এই সুখবর দেন। এতে উচ্ছ্বসিত ভ্রমণপিপাসুরা।
 

এমন সিদ্ধান্ত পর্যটন খাতকে আরও বিকশিত করবে বলে আশা নগরবাসীর।


সেপ্টেম্বর অথবা অক্টোবর মাস থেকে সপ্তাহে একটি ফ্লাইট রাজশাহী থেকে কক্সবাজার যাওয়া আসার মধ্য দিয়ে এই রুটে বিমান চলাচল শুরু হবে জানান রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

তিনি জানান, ইতিমধ্যে নভোএয়ার প্রাইভেট এয়ারলাইনসকে অনুরোধ করেছি। তারাও জানিয়েছে, এ ব্যাপারে তাদের সক্রিয় চিন্তাভাবনা রয়েছে। আগামী সেপ্টেম্বর-অক্টোবর মাস থেকে এ রুটে তারা চলাচল শুরু করতে চায়।

Print Friendly and PDF