চট্টগ্রাম, শনিবার, ২০ আগস্ট ২০২২ , ৫ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

বায়তুল মোকাররমে পঞ্চম জামাত অনুষ্ঠিত, হাজারো মানুষের ঢল

প্রকাশ: ১০ জুলাই, ২০২২ ৩:২৪ : অপরাহ্ণ

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদুল আজহার জামাতে অংশ নেন হাজার হাজার মুসল্লি। ঈদের আনন্দের পাশাপাশি জাতীয় মসজিদে নামাজ আদায় করতে পেরে খুশি আগতরা।

রোববার (১০ জুলাই) ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদুল আজহার জামাতে অংশ নিতে হাজারো মানুষের ঢল নামে। ঈদের আনন্দের পাশাপাশি অনেকেই প্রথমবারের মতো জাতীয় মসজিদে নামাজ আদায় করতে পেরে মাতেন উচ্ছ্বাসে।

মুসল্লিরা বলেন, জাতীয় মসজিদে নামাজ পড়তে আসাটা সত্যিই আনন্দের। সবাই যেন ভালো থাকে। সবার মঙ্গল কামনা করেছি।

সকাল ৭টা থেকে মোট ৫টি জামাত অনুষ্ঠিত হয় বায়তুল মোকাররমে। এক ঘণ্টার ব্যবধানে সকাল ৮টায় দ্বিতীয়, ৯টায় তৃতীয়, ১০টায় চতুর্থ ও পৌনে ১১টায় শেষ ঈদ জামাত অনুষ্ঠিত হয় বায়তুল মোকাররমে।

অংশ নেন বিদেশি নাগরিকসহ তৃতীয় লিঙ্গের মানুষও। বায়তুল মোকাররম ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদসহ রাজধানীর প্রতিটি মসজিদেই ঈদের জামায়াতে অংশ নেন মুসল্লিরা। মোনাজাতে করোনামুক্ত বিশ্ব আর বন্যাসহ প্রাকৃতিক দুর্যোগমুক্ত বাংলাদেশ কামনায় আল্লাহর কাছে হাত তোলেন মুসল্লিরা।

আগতরা বলেন, করোনা থেকে বিশ্বের মুক্তির জন্য দোয়া করেছি। এ ছাড়া বন্যাদুর্গতদের যেন আল্লাহ তাড়াতাড়ি উদ্ধার করেন, সেই প্রার্থনাও করেছি।

পশু কোরবানির পাশাপাশি নিজের অন্তরের কুপ্রবৃত্তি দমনের জন্য কায়মনোবাক্যে প্রভুর কাছে প্রার্থনা করেন আগতরা।

দেশের শান্তি, সমৃদ্ধি আর অগ্রযাত্রা আরও তরান্বিত করতে স্রষ্টার তরে নিজেদের সঁপে দেন মুসল্লিরা। নামাজ শেষে কোলাকুলিতে উচ্ছ্বাসের জানান দেন ঈদ জামাতে আগতরা।

Print Friendly and PDF