চট্টগ্রাম, মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২ , ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ঈদ যাত্রায় প্রস্তুত বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়ক

প্রকাশ: ৬ জুলাই, ২০২২ ১১:৩০ : পূর্বাহ্ণ

Sirajgonj-Road

ঈদ যাত্রায় প্রস্তুত বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়ক। খুলে দেয়া হয়েছে নলকা ও চান্দাইকোনা সেতু। ফলে ঈদে ঘরমুখো মানুষের ভোগান্তী কমতে পারে বলে মনে করছেন যানবাহনের চালক ও যাত্রীরা। আর ঈদযাত্রা নির্বিঘ্ন করতে হাইওয়ে পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে নানা পদক্ষেপ।

উত্তরবঙ্গের প্রবেশদ্বার প্রতিদিন এই মহাসড়ক দিয়ে উত্তর ও দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২২ জেলার প্রায় ১৫ হাজার যানবাহন চলাচল করে। ঈদ সামনে রেখে এই সংখ্যা বেড়ে যায় আরও কয়েকগুণ। তবে প্রতিবছর ঈদে এই মহাসড়ক দিয়ে চলাচলকারী যাত্রীদের ভোগান্তির অপর নাম ছিল নলকা সেতু। সরু ও ঝুঁকিপূর্ণ সেতু হওয়ার কারনে প্রতিবছর ঈদের আগে যানজট লেগেই থাকতো। ফলে চরম ভোগান্তি পোহাতে হতো ঈদ ঘরমুখো মানুষের।

তবে সেই ভোগান্তি লাঘবে পুরানো সেতুর পাশেই নির্মান করা হযেছে ফোর লেন বিশিষ্ট নলকা সেতু। ঈদের আগেই খুলে দেয়া হয়েছে সেতুটি। ফলে উভয় প্রান্ত দিয়েই যানবাহনগুলো স্বাভাবিক গতিতেই চলাচল করছে। সেই সঙ্গে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড় থেকে চান্দাইকোনা পর্যন্ত ৪২ কিলোমিটার মহাসড়ক থাকা খানাখন্দ সংস্কার করায় এবং চান্দাইবোনা সেতু এ বছর ঈদযাত্রা অনেকটাই স্বস্তিদায়ক হবে।

নলকা সেতুর নির্মান কাজের ঠিকাদারী প্রতিষ্ঠান মীর আখতার হোসেন লিমিটেড এর প্রজেক্ট ম্যানেজার এখলাছ উদ্দিন জানান, ঈদের আগে নবর্নিমিত নলকা সেতু খুলে দেয়ায় ঈদে ঘরমুখো মানুষের যাত্রা স্বস্তিদায়ক হবে।

হাটিকুমরুল হাইওয়ে থানার অফিসার ইনচাজ (ওসি) লুৎফর রহমান জানান, ঈদ যাত্রা নির্বঘ্ন করতে মহাসড়কে  হাইওয়ে পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে নানা পদক্ষেপ। এ ছাড়াও জেলা পুলিশের পক্ষ থেকেও মহাসড়কে বিপুল সংখ্যক পুলিশ ও ট্রাফিক পুলিশ কাজ করছে।

Print Friendly and PDF