চট্টগ্রাম, মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২ , ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

‘টাইগারের’ দাম হাঁকা হচ্ছে ৮ লাখ টাকা

প্রকাশ: ২ জুলাই, ২০২২ ৫:০০ : অপরাহ্ণ

‘টাইগারের’ দাম হাঁকা হচ্ছে ৮ লাখ টাকা

সাদা-কালো মিশ্র বর্ণের বিশাল দেহ। উচ্চতা ৫ ফুট ৮ ইঞ্চি। বুকের বেড় ৭ ফুট ৬ ইঞ্চি। ডাগর ডাগর চোখ। শক্তিশালী আর তেজোদ্দীপ্ত। চলন আর আচার-আচরণ অনেকটাই আমাদের জাতীয় পশু রয়েল বেঙ্গল টাইগারের মতোই। তাই আদর করে নাম রাখা হয়েছে ‘টাইগার’। টাইগারের মতো এত বড় ষাঁড় কেউ দেখেননি বলে জানান অনেকেই।

কোরবানির ঈদ সামনে রেখে সবার দৃষ্টি কাড়ছে বিশালাকৃতির ফ্রিজিয়ান জাতের ষাঁড়টি। প্রায় ৯০০ কেজি (২২ মণ) ওজনের টাইগার বিক্রি করতে দাম হাঁকা হচ্ছে ৮ লাখ টাকা।

কিশোরগঞ্জ সদর উপজেলার মাইজখাপন ইউনিয়নের নীলগঞ্জের পটুয়া কান্দি এলাকার, শৌখিন খামারি তরুণ মিয়ার খামারে প্রাকৃতিক খাবার আর পরম যত্ন আর মমতায় বেড়ে উঠেছে ফ্রিজিয়ান জাতের এ ‘টাইগার’। কোরবানির ঈদ সামনে রেখে কদর বেড়েছে টাইগারের। এরই মধ্যে টাইগারকে দেখতে খামার মালিক তরুণ মিয়ার বাড়িতে ভিড় করছেন অসংখ্য মানুষ।

তরুণ মিয়ার খামারে বেশ আরাম-আয়েশে যেন রাজার হালেই দিন কাটছে তার। ফ্রিজিয়ান জাতের এ ষাঁড়টি প্রতিদিন ১০ থেকে ১৩ কেজি দানাদার খাবার ও সবুজ ঘাস ছাড়াও সময় করে দিতে হয় অন্যান্য পুষ্টিকর খাবার। প্রাকৃতিক খাবারই প্রিয় `টাইগারের’ কাছে।

মাত্র দেড় বছর বয়সে দেশি প্রজাতির এ ষাঁড়টি কিনে লালন-পালন শুরু করেছিলেন তরুণ মিয়া। তিনি জানান, এরই মধ্যে টাইগারকে দেখতে দেশের বিভিন্ন এলাকা থেকে ক্রেতারা তার বাড়িতে আসছেন। প্রথম দেখাতেই টাইগারকে পছন্দ করছেন সবাই। দরদাম করছেন। ফ্রিজিয়ান জাতের (টাইগার) এ ষাঁড়টির দাম হাঁকা হচ্ছে ৮ লাখ টাকা।

ক্রেতারাও কাছাকাছি দাম হাঁকাচ্ছেন বলে জানান খামার মালিক তরুণ মিয়া। তিনি বলেন, প্রত্যাশিত দাম পেলেই “টাইগারকে” বিক্রি করব।

Print Friendly and PDF