চট্টগ্রাম, শুক্রবার, ১২ আগস্ট ২০২২ , ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

হঠাৎ পেট ব্যথা, টয়লেটে গিয়ে নবজাতকের জন্ম দিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী

প্রকাশ: ২৮ জুন, ২০২২ ১২:১২ : অপরাহ্ণ

শেষ রাতে টয়লেটে গিয়ে আকাশ থেকে পড়ার মতো অবস্থা হলো বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর। নিজের সঙ্গে ঘটে যাওয়া ঘটনায় হতবাক হয়ে যান ওই শিক্ষার্থী। পেটে ব্যথা হলে টয়লেটে গিয়ে জন্ম দেন এক নবজাতকের।

ওই শিক্ষার্থী নাম জেস ডেভিস। বয়স ২০ বছর। সে জানায়, গর্ভবতী হওয়ার কোনো লক্ষণই আমার মাঝে দেখা যায়নি। বরং আমি মনে করেছি ঋতুস্রাব শুরু হবে এজন্য পেট ব্যথা করছে। কিন্তু টয়লেটে যাওয়ার পর আমি চমকে যাই।

ইন্ডিপেনডেন্ট জানায়, ডেস ডেভিস যুক্তরাজ্যের সাউথঅ্যাম্পটন বিশ্ববিদ্যালয়ের ইতিহাস এবং রাজনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। গত কয়েক মাস ধরেই তার ঋতুস্রাব অনিয়মিত হচ্ছিল। কিন্তু সে বিষয়টি ততটা গুরুত্বের সঙ্গে দেখেনি।

গত ১১ জুন ২০ বছর বয়সী ওই শিক্ষার্থী ছেলে শিশুর জন্ম দেন। তার ওজন ছিল ৩ কেজি। নতুন মা হিসেবে ডেস ডেভিস জানায়, বাচ্চা প্রসবের ঘটনা আমার জীবনে সবচেয়ে বড় আশ্চর্যজনক ঘটনা। এটি ছিল আমার কাছে স্বপ্নের মত।

ওই শিক্ষার্থী আরও বলেন, চলতি বছর যখন আমার পেটে ব্যথা শুরু হয়। তখন মনে করেছি হয়ত ঋতুস্রাব শুরু হবে। কিন্তু দিনকে দিন ব্যথা বাড়তে থাকে। ব্যথার তীব্রতার রাতে ঘুমতেও পারতাম না।

কিন্তু টয়লেটে বাচ্চা প্রসব করার পর যখন সে কেঁদে উঠে তখন বুঝতে পারছিলাম না আমার কী করা উচিত। এরপর কাছে বন্ধুকে জানাই। সে অ্যাম্বুলেন্স খবর দিলে আমাকে ও নবজাতককে হাসপাতালে নেওয়া হয়।

হাসপাতাল কর্তৃপক্ষ ওই নবজাতককে ইউকিউবেটরে রেখে দেয়। এছাড়া মাকেও চিকিৎসা দেওয়া হয়। চিকিৎসকরা জানায়, ওই শিক্ষার্থী ৩৫ সপ্তাহের গর্ভবর্তী ছিলেন।

Print Friendly and PDF