চট্টগ্রাম, সোমবার, ৮ আগস্ট ২০২২ , ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

‘কোনও তর্ক ছাড়াই মেসি সর্বকালের সেরা খেলোয়াড়’

প্রকাশ: ২৮ জুন, ২০২২ ৪:১৩ : অপরাহ্ণ

গত মৌসুমে প্রায় ২১ বছরের সম্পর্ক ছিন্ন করে বার্সেলোনা ছেড়ে ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী লিওনেল মেসি। কিন্তু সেখানে যাওয়ার পর কঠিন একটি মৌসুম পার করছেন মেসি। নতুন ক্লাবে নিজের প্রথম মৌসুম ছায়া হয়েই ছিলেন তিনি।

নতুন মৌসুমে পিএসজির হয়ে মেসি যতগুলো গোল করেছেন তার চেয়ে বেশি শট বারপোস্টে প্রতিহত হয়েছে। সেই সঙ্গে ক্ষুদে জাদুকর ব্যর্থ ছিলেন চ্যাম্পিয়নস লিগেও। স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের কাছে হেরে শেষ ষোলো থেকে বাদ পড়ে পিএসজি। এরপর দুয়োধ্বনিও শুনতে হয় তাকে। যা তিনি বার্সেলোনার ২১ বছরে কখনো কল্পনাও করেননি।

তবে পিএসজিতে মেসির এক মৌসুম দিয়ে বিবেচনা করতে নারাজ ক্লাব সতীর্থ আন্দের হেরেরা। ৩২ বছর বয়সী স্প্যানিশ মিডফিল্ডার মনে করেন, সবাই মেসির থেকে মৌসুমে ৫০ গোল আশা করে। না পারলেই করে সমালোচনা।

সম্প্রতি স্প্যানিশ গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে হেরেরা বলেন, আপনি হয়তো বলতে পারেন মৌসুমে ৫০ গোলের কথা। এখানে যদি সে ৫০ গোল করতে না পারে তাহলেই মানুষ কথা বলে।

এখানেই থামেননি হেরেরা। তিনি আরও বলেন, ভুলে গেলে চলবে না যে মেসির ১০টি শট বারপোস্টে প্রতিহত হয়েছে। যদি গোলগুলো হত তাহলে তার মৌসুমটা খুব ভালো দেখাত।

এরপরই হেরেরা বলেন, আমার কাছে সে সর্বকালের সেরা, কোন তর্ক ছাড়াই। এখন তো আমি তার প্রতি আরও বেশি মুগ্ধ।

উল্লেখ্য, ২০২১-২২ মৌসুমে পিএসজির জার্সি গায়ে সর্বমোট ৩৪ ম্যাচ খেলে ১১ গোল ও ১৫টি অ্যাসিস্ট করেছেন। অথচ বার্সেলোনায় নিজের সংকটময় শেষ মৌসুমেও ৩৮ গোলে করেছিলেন তিনি।

 

Print Friendly and PDF